• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১২:৪৫ অপরাহ্ন |

‘স্বেচ্ছাচারিতার মাধ্যমে মনোনয়ন বাতিল করা হয়েছে’

kader11সিসি ডেস্ক: স্বেচ্ছারিতার মাধ্যমে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) উপনির্বচন থেকে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।
বুধবার বিকেল ৪টার দিকে টাঙ্গাইলে নিজ বাড়িতে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।
কাদের সিদ্দিকী বলেন, বাংলাদেশ ব্যাংকের ১৪ নম্বর ক্রোড়পত্রে পরিষ্কার করে উল্লেখ রয়েছে, ঋণ গ্রহণকারীদের ঋণ পূর্ণতফসিল করার জন্য যে নিয়ম ছিলো সেগুলোর কোন কড়াকড়ি করা হবে না। ১৫ নম্বর তফসিলে তারা স্পষ্ট করে বলেছেন, গ্রাহক ও ব্যাংকের সঙ্গে আদান প্রদান যোগাযোগের ভিত্তিতে তফসিলি হবে। কিন্তু সেটা না করে ব্যাংকের কথা ধরে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। এটা স্বেচ্ছাচারিতার মাধ্যমে করা হয়েছে। আমরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেব।
তিনি বলেন, প্রহসনের দশম জাতীয় নির্বাচনে অংশ গ্রহণ না করলেও কৃষক শ্রমিক জনতা লীগের জন্মস্থানে উপ-নির্বাচন হওয়ায় টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) উপনির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম। এ কারণেই মনোনয়নপত্র দাখিল করে আজকের যাচাই-বাছাইতে অংশ নিয়েছিলাম।
কাদের সিদ্দিকী বলেন, গেজেটে স্পষ্ট লেখা আছে- নগদ, ব্যাংকড্রাফট ও ট্রেজারি চালান যেকোনোভাবে জামানত দেয়া যাবে। সরকায় চায় না আমরা সংসদে যাই। আর আমরাও সাবেক সাংসদের মৃত্যুজনিত কারণে আসনটি খালি না হলে নির্বাচনে যেতাম না। আমরা আন্দোলনের অংশ হিসেবে এই নির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম।
সরকারকে উদ্দেশ্য করে বঙ্গবীর বলেন, যদি সরকার মনে করে তারা একাই সংসদে থাকবে, যা খুশি তাই করবে সেটা তাদের ব্যাপার। আর যদি মনে করে সুষ্ঠু নির্বাচন হবে, নিরপেক্ষ নির্বাচন হবে সেটা ভিন্ন বিষয়। এটা জাতীয় নয়, এটা উপ-নির্বাচন। আর উপ-নির্বাচনের মধ্য দিয়ে আমাদের দল গামছার জন্ম, কৃষক শ্রমিক লীগের জন্ম। তাই আমরা আরেকটা উপ-নির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম।
উৎসঃ   শীর্ষ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ