• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৫:০৭ অপরাহ্ন |

বকেয়া বেতনের দাবীতে গাজীপুরে পোশাক শ্রমিকদের ভাঙচুর

Gazipurগাজীপুর প্রতিনিধি: তিন মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানা ভাঙচুর, বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছে গাজীপুরের একটি পোষাক কারখানার কয়েকশ শ্রমিক। এসময় আন্দোলনকারী শ্রমিকদের উপর পার্শ্ববর্তী অপর একটি কারখানার শ্রমিকরা হামলা চালালে দুগ্রুপের সংঘর্ষে ১০জন শ্রমিক আহত হয় । পরে শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
গাজীপুর শিল্প পুলিশ সুত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের সাইনবোর্ড এলাকায় অবস্থিত ফাইন স্টিচ অ্যাপারেলস লিমিটেড‘র শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতনের দাবীতে শনিবার সকাল ৮টার দিকে বিক্ষোভ শুরু করে। আন্দোলনরত শ্রমিকরা জানায়, ২০ ফেব্রুয়ারি সকালে শ্রমিকরা ফ্যাক্টরিতে গিয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণার নোটিশ দেখতে পায়। সেসময়  কর্তৃপক্ষ শনিবার বকেয়া বেতনের আশ্বাস দেয়। কিন্ত ছুটি শেষে শনিবার সকালে কাজে যোগদানের জন্য ফ্যাক্টরির সামনে গিয়ে গেট সিলগালা দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠে শ্রমিকরা। নিজেদের কারখানা সিলগালা থাকায় ছয়তলা ভবনের অন্যান্য কারখানায় ভাঙচুর চালায় তারা। এতে ওইসব কারখানার শ্রমিকরা আন্দোলনরত শ্রমিকদের উপর পাল্টা আক্রমন শুরু করলে উভয়পক্ষের ১০ শ্রমিক আহত হয়। তাদেরকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ভোগড়া পুলিশ ফাঁড়ির  ইনচার্জ একরামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কর্তৃপক্ষ ফ্যাক্টরি সিলগালা করে পালিয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ