• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:১২ অপরাহ্ন |

বীরগঞ্জে পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের আলোচনা সভা

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: বীরগঞ্জে শনিবার পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।
উপজেল পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের আয়োজনে সেবা সপ্তাহ উপলক্ষে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সংস্থার কার্যালয়ে সিনিয়র শাখা কর্মকর্তা  মোঃ শাহিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের উপ পরিচালক কবি মো.ইরফান আলী চৌধুরী, বিশেষ অতিথি উর্দ্ধতন সহকারী পরিচালক কেডিট মোঃ মোজাফ্ফর হোসেন ও বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী ৯৩টি সমিতির ৩হাজার ৫শত জন মহিলা সদস্যোর মধ্যে সর্বোচ্চ সঞ্চয়কারী সদস্যাদের মাঝে পুরস্কার তুলে দেন। সহকারী কর্মকর্তা মাহাবুব উল আলম তালুকদারের পরিচালনায়
সিনিয়র শাখা কর্মকর্তা  মোঃ শাহিনুর রহমান স্বাগত বক্তব্যে বলেন, পিছিয়ে পড়া মহিলা জনগোষ্ঠিকে আর্থিকভাবে সাবলম্বী করার জন্য উৎপাদনমূখী কার্যক্রমে অংশ গ্রহনের মাধ্যমে কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে গাভী পালন, মৎস্য চাষ,শাকসব্জি চাষ, ও মুরগী পালনের বিপরিতে ৪কোটি ২৭ লক্ষ টাকা ক্ষুদ্রঋণ প্রদান করা হয়েছে। ঋণ গ্রহীতারা যথা সময়ে শতকরা ৯৮ভাগ  ঋণের টাকা  পরিশোধ করেছেন একই সাথে সাধারন সঞ্চয়, সোনালী সঞ্চয় ও মেয়াদী সঞ্চয়ের প্রকল্পের বিপরিতে ১কোটি ২১ লক্ষ টাকা জমা প্রদান করে ১১৭ ভাগ সঞ্চয় অর্জন করতে সক্ষম হয়েছেন।
২০১৩-১৪ইং চলতি বৎসরে  ৫কোটি ৫০লক্ষ টাকা ঋণ বিতরনের লক্ষ মাত্রা নির্ধারন করা হয়েছে। প্রধান অতিথি পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের উপ পরিচালক কবি মোঃ ইরফান আলী চৌধুরী বলেন, নারীরা পৈত্তিক সম্পত্তির দাবিদার হলেও বঞ্চিত করা হয় তাদের। অর্থ সম্পত্তি না থাকলে পরিবারে মূল্য থাকেনা, তাই তিনি বেশী বেশী সঞ্চয় করার জন্য নারীদের প্রতি আহবান জানান। সর্বপরী সকল সদস্যাদে মাঝে বিনা মূল্যে ফলজ ও বনজ চারা বিতরন কর হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ