• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন |

নীলফামারীতে সিপিবি ও বাসদের বিক্ষোভ মিছিল

Nil.নীলফামারী প্রতিনিধি: সরকার কর্তৃক শতকরা ১০ থেকে ২০ ভাগ বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশ সমাজতান্ত্রীক দলের (বাসদ) যৌথভাবে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের কালিবাড়ী মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শহর প্রদক্ষিণ করে পুনরায় কালিবাড়ী মোড়ে এক সমাবেশে মিলিত হয়।
জেলা সিপিবির সভাপতি শ্রীদাম দাসের সভাপতিত্বে সমাবেশে আতিয়ার রহমান, ইউনুস আলী, উদাস রায়, ডা. প্রাণ কুমার রায় ও চঞ্চল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তরা অভিযোগ করে বলেন, ‘রাষ্ট্রীয় খাতের বন্ধ হওয়া বিদ্যুৎ প্লান্ট গুলো মেরামত, নাবয়ন ও সম্প্রসারণের পথ পরিহার করে তেল বিত্তিক বিদ্যুৎ উপদান ও কুইক রেন্টালের পথ বেছে নিয়ে ব্যয়ের বোঝা বাড়িয়েছে এই সরকার। আর এই ব্যয়ের বোঝা সরকার টানতে না পেরে দেশের সাধারণ জনগনের গাড়ের উপড় চাপানো হচ্ছে। যার দরুন তারা আবার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব করেছে।’
বক্তরা বর্তামান সরকারের দৃষ্টি আর্কষণ করে বলেন, আপনারা বিগত পাঁচ বছর ক্ষমতায় থাকার সময় জনমত উপক্ষে করে ছয়বার  বিদ্যুতের দাম বৃদ্ধি করেছিলেন এবং বাগড়ম্বর বিদ্যুৎ উৎপাদনের কথা প্রচার করে জনগণকে স্বল্প মূল্যে নিরচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ দিতে বর্থ হয়েছিলেন।  আবার ক্ষমতায় এসে স্বল্প মূল্যে বিদ্যুৎ না দিয়ে দাম বাড়ানো পায়তারা লিপ্ত হয়েছেন।  দেশের জনগণকে আর উপেক্ষিত করবেনা। তাই বিদ্যুতের দাম না বাড়িয়ে জনগণের পকেট কাটা পথ পরিহার করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ