• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:১৮ অপরাহ্ন |

স্ত্রীকে পেটানোয় নৌ কর্মকর্তার কারাদণ্ড

Adalotচট্টগ্রাম: স্ত্রীকে পেটানোর মামলায় যৌতুকলোভী শেখ মোস্তাক হোসেন নামে নৌ-বাহিনীর এক কর্মকর্তাকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকার অর্থদণ্ডও করেছেন। এ মামলার আসামি নৌ কর্মকর্তার ছোট দুই ভাইকে অব্যাহতি দিয়েছেন আদালত।
রোববার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (২) এর বিচারক মো: জাকির হোসেনের আদালত এই রায় দেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট এম. এ নাসের চৌধুরী বলেন, ‘রাষ্ট্রপক্ষ মামলা প্রমাণ করতে পারায় আসামি শেখ মো. মোস্তাক হোসেনকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ১১(গ) ধারায় ৩ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেন আদালত। একই মামলায় নৌ কর্মকর্তার ছোট দুই ভাই মোজাফফর ও মো. রফিক নির্দোষ প্রমাণ হওয়ায় আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।’
আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি ৩ লক্ষ টাকা যৌতুকের দাবিতে নগরীর বন্দর থানাধীন নাবিক কলোনীর ৪২/১ বাসায় স্ত্রী নিলুফার ইয়াসমিনকে বেধম মারধর করে গুরুতর আহত করে নৌ-অফিসার শেখ মো. মোস্তাক হোসেন। এই ঘটনায় নিলুফার ইয়াসমিন নিজে বাদি হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। এতে আসামি করেন স্বামী শেখ মোস্তাক হোসেন ও তার ছোট দুই ভাই মোজাফফর এবং মো. রফিককে।
মামলার ঘটনায় পুলিশি তদন্তে সত্যতা পেয়ে একই বছরের ১৬ মে আদালতে অভিযোগ গঠন হয়। মামলার বাদী ও তদন্ত কর্মকর্তাসহ মোট ৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে রোববার আদালত এই রায় দেন।
জানা গেছে, নৌ বাহিনীর এসসিপিও শেখ মো. মোস্তাক হোসেন বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজ নির্মূলে কর্মরত। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজিপূর্ব পাড়া এলাকার মৃত শেখ আয়নাল হকের ছেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ