• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

রেলে দুর্নীতি: দু’জন কারাগারে

Railwayসিসি নিউজ: রেলওয়ের ফুয়েল চেকার পদে নিয়োগে অনিয়মের অভিযোগে দায়ের হওয়া মামলায় আদালতে আত্মসমর্পণের পর দু’আসামিকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরা হলেন, আবুল কাশেম ও আনিসুল ইসলাম।

দুর্নীতি দমন কমিশনের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির মামলায় অভিযুক্ত দু’জন পলাতক আসামী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

বস্তা ভর্তি টাকা উদ্ধারের ঘটনায় আলোচিত রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধাসহ ৩ জনের বিরুদ্ধে দুর্নীতির মামলাটি ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর কোতয়ালী থানায় মামলাটি দায়ের করেছিলেন দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক এস এম রাশেদুর রেজা।

মামলার এজাহারে আসামি হিসেবে আরও ছিলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক সমাজ কল্যাণ কর্মকর্তা গোলাম কিবরিয়া, সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান।

এরপর ফুয়েল চেকার পদে অবৈধভাবে নিয়োগ পাওয়া আবুল কাশেম ও আনিসুর রহমানকেও ওই তিনজনের সঙ্গে আসামি করে ২০১৩ সালের ১৮ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। গত ৫ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। ২৪ ফেব্রুয়ারি প্রথম দফা সাক্ষ্য দেন মামলার বাদি ও তদন্তকারী কর্মকর্তা এস এম রাশেদুর রেজা। আগামী ৪ মার্চ এ মামলায় আবারও সাক্ষ্য গ্রহণের সময় নির্ধারিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ