• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন |

বিএনপিকে উস্কে দিচ্ছেন টকশোর বক্তারা : হানিফ

hanif awaঢাকা: বিএনপিকে আন্দোলন করার জন্য টকশোর বক্তারা উস্কানি দিচ্ছেন বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘আমরা দেখছি- উপজেলা নির্বাচনে ভাল ফল করায় টকশোতে বক্তব্য দিয়ে কিছু বুদ্ধিজীবী বিএনপিকে আন্দোলন করার জন্য উস্কানি দিচ্ছেন। এসব বুদ্ধিজীবীর কাছে আমার জিজ্ঞাসা- আপনারা কি দেশে আবার হানিহানি, মারামারি ও রক্তপাত চান।’
সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
প্রয়াত চলচ্চিত্র নির্মাতা আলমগীর কুমকুমের স্মরণে এ স্মরণসভার আয়োজন করা হয়।
মাহবুব-উল আলম হানিফ বলেন, দুর্নীতিবাজ দল বিএনপিকে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠা করতে সুশীল সমাজ চেষ্টা করছেন। রাজবাড়ির সমাবেশে উপজেলা নির্বাচনের পর খালেদা জিয়া যে আন্দোলনের হুমকি দিয়েছেন সেটাকে ‘অশনি সংকেত’ বলে মন্তব্য করেন তিনি।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, উপজেলা নির্বাচন একটি স্থানীয় নির্বাচন। এই নির্বাচনে দলীয় কোনো ইশতেহার দেওয়া হয় না। এমনকি দল থেকেও কাউকে মনোনয়ন দেওয়া হয় না। একজন প্রার্থী তার পারিবারিক, গোষ্ঠী ও সামাজিক কারণে জয়ী হতে পারেন। এ নির্বাচন কোনো দলের জনপ্রিয়তার মাপকাঠি হতে পারে না।
কামরুল ইসলাম বলেন, রাজবাড়ীতে বিএনপি চেয়ারপারসনের দেওয়া বক্তব্যে বোঝা যাচ্ছে, তারা আবারো হিংস্র হতে পারেন এবং দেশে নাশকতা চালাতে পারেন। কারণ বিএনপির গণতান্ত্রিক আন্দোলনের কোনো নজির নেই।
তিনি বলেন, বাংলাদেশে আগাম নির্বাচন হওয়ার কোনো সম্ভাবনা নেই। আন্দোলন করার জন্য দল গুছিয়ে লাভ নেই। বরং শেখ হাসিনার অধীনে নির্বাচন করার জন্য দল গোছান।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি এডভোকেট তারানা হালিমের সভাপতিত্বে স্মরণসভা আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম, অভিনেতা ড. ইনামুল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ