• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:২৪ অপরাহ্ন |

রাজশাহী বিশ্ববিদ্যালয় ১০ মার্চ খুলছে

Uniসিসি নিউজ: অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয় আাগমী ১০ মার্চ খুলে দেওয়া হবে। আগামী ৯ মার্চ খুলে দেওয়া হবে আবাসিক হলসমূহ ।
আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন।
সিন্ডিকেট বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন সাংবাদিকদের জানান, আগামী ৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়া হবে। ১০ মার্চ থেকে যথারীতি ক্লাশ শুরু হবে। এরপর নিজ নিজ বিভাগ তাদের সুবিধামতো সময়ে পরীক্ষার সময়সূচি নির্ধারণ করবেন।
তিনি আরো জানান, সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুসারে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের মিটিং-মিছিল, সভা-সমাবেশ, মাইকিং, ব্যানার, পোস্টারিং, প্রচারপত্র প্রচার ও বিতরণ নিষিদ্ধ থাকবে। ছাত্র হলগুলোতে বৈধ ছাত্র ছাড়া অন্য কেউ অবস্থান করতে পারবেন না। তবে ছাত্রী হলে সংশ্লিষ্ট হলের অনাবাসিক ছাত্রীরা হল কর্তৃপক্ষের অনুমতিক্রমে অবস্থান করতে পারবেন।
গত ২ ফেব্রুয়ারি বর্ধিত ফি ও সন্ধ্যাকালীন মাস্টার্স কোর্স বন্ধের দাবিতে বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় পুলিশ ও ছাত্রলীগ। এতে সাংবাদিকসহ শতাধিক শিক্ষার্থী আহত হন।
ওই হামলার পর ক্যাম্পাসের বিভিন্ন ভবনে ভাঙচুর চালায় আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশ। এরপর ওইদিনই জরুরি সিন্ডিকেটের সভায় ৩ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়। একই বৈঠকে ঘটনা তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ