• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

শ্রীরাম কৃষ্ণের জন্মজয়ন্তী আজ

00220140303094931ঢাকা: আজ ৩ মার্চ মানবতা ও বিশ্বশান্তির দূত শ্রীরাম কৃষ্ণের ১৭৯তম জন্মোৎসব। নানা আয়োজনে ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশন জন্মজয়ন্তী উদযাপন করবে।

পাঁচদিন ব্যাপী অনুষ্ঠানমালার প্রথম ও দ্বিতীয় দিনে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নেপাল ও ভ্যাটিকানের রাষ্ট্রদূতরা।

জন্মজয়ন্তীর বিভিন্ন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী অমেয়ানন্দ মহারাজ, ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের অধ্যক্ষ মহাসংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরো প্রমুখ।

জন্মজয়ন্তী উপলক্ষে সোমবার সকাল ৭টায় ঊষা কীর্তন, ৮টায় বিশেষ পূজা, ভজন ও ধর্মগ্রন্থ পাঠ, বেলা ১টায় শ্রীরামকৃষ্ণ লীলাগীতি, বিকাল ৫টায় রামকৃষ্ণ কাওয়ালী ও ভক্তিগীতি, সন্ধ্যা ৭টায় ‘বিশ্বশান্তিতে শ্রীরামকৃষ্ণের আদর্শ’ বিষয়ে আলোচনাসভা, রাত সাড়ে ৮টায় নাটক ‘পরিক্রমা’।

মঙ্গলবার বেলা ১টায় রামায়ণগান, সন্ধ্যা সাড়ে ৭টায় শিশুদের নৃত্যানুষ্ঠান, রাত সাড়ে ৮টায় নাটক ‘আমি বিবেকানন্দ বলছি’। বুধবার বেলা ১টায় পদাবলী কীর্তন, বিকাল ৫টায় গীতি আলেখ্য, সন্ধ্যা সাড়ে ৭টায় প্রখ্যাত শিল্পীদের পরিবেশনায় ‘ভক্তিগীতি।’

বৃহস্পতিবার বেলা ১টায় পদাবলী কীর্তন, বিচারপতি শ্রীগৌরগোপাল সাহার সভাপতিত্বে বিকাল ৪টায় রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ,  সন্ধ্যা ৭টায় নাটিকা বন্ধু বিবেকানন্দ, প্রখ্যাত বেতার ও টিভি শিল্পী শ্রীকিরণ চন্দ্র রায়ের পরিবেশনায় রাত ৮টায় বাউল গান।

শুক্রবার সকাল ৯টায় রামায়ণ গান, দুপুর ১২টায় নর-নারায়ণ সেবা (প্রসাদ বিতরণ), বিকাল সাড়ে ৩টায় শিশুদের ভক্তিগীতি, সন্ধ্যা সাড়ে ৭টায় বেতার ও টিভি শিল্পীদের অংশগ্রহণে সঙ্গীতানুষ্ঠান।

অনুষ্ঠানে সকলকেই সাদর আমন্ত্রণ জানিয়েছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী অমেয়ানন্দ মহারাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ