• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন |

অস্কারজয়ী ‘ফ্রোজেন’ মুভির সদস্য বাংলাদেশি নাশিত জামান

Oskarবিনোদন ডেস্ক: এবারের অস্কার আসরে সেরা অ্যানিমেশন মুভি ছাড়াও বেশ কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছে ‘ফ্রোজেন’। আর ওয়াল্ট ডিজনি’র এ মুভিটি নির্মাণকারী দলের লাইটিং টিম জিতে নিয়েছে সম্মানজনক অস্কার পুরস্কার। আর এ টিমের একজন গর্বিত সদস্য ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকার নাগরিক নাশিত জামান। নাশিত বর্তমানে ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওতে কর্মরত রয়েছেন। ফ্রোজেন ছাড়াও তিনি লাইফ অফ পাই, দ্য স্মারফস, ট্যাঙ্গেল্ড, জি ফোর্স ইত্যাদি বিখ্যাত এনিমেটেট মুভির ফিল্মোগ্রাফির সাথে যুক্ত।
একই সাথে তিনি Traceback Studioর লেখক ও ডিরেক্টরও। নাশিত যুক্তরাষ্ট্রের কর্ণেল বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার গ্রাফিক্সের উপর পোস্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।
আমেরিকা প্রবাসী কক্সবাজারের কৃতি সন্তান হারুনুজ্জামানের বড় মেয়ে এই নাশিত জামান। তিনি সাবেক সংসদ সদস্য মরহুম খালেকুজ্জামান ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার সহিদুজ্জামানের বড় ভাইয়ের প্রথম সন্তান। সাবেক শ্রমমন্ত্রী মৌলভী ফরিদ আহমদের প্রথম পুত্র হারুনুজ্জামান ১৯৭৮ সালে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিংয়ের উপর পিএইডি নিয়ে আমেরিকায় গবেষণার পাশাপাশি বসবাস শুরু করে। নাশিত জন্মগত সুত্রে আমেরিকান হলেও তার পিতৃভূমি কক্সবাজার তথা বাংলাদেশকে নিয়ে গর্ব করেন। ভবিষ্যতে তিনি তার কর্ম দিয়ে বিশ্বের আরো বড় বড় সম্মান ও স্বীকৃতি লাভের জন্য সকলের দোয়া কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ