• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:৫০ অপরাহ্ন |

আলোচনায় বসার প্রস্তাব দেবেন খালেদা জিয়া

BNP Flagঢাকা: সব দলের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু সংসদ নির্বাচনের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারকে আলোচনায় বসার প্রস্তাব দেবেন বলে জানিয়েছেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব:) আব্দুল মান্নান।
রাতে বেগম খালেদা জিয়ার সাথে বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর বৈঠক শেষে রাত ১০টা ৪০ মিনিটে তিনি সাংবাদিকদের এ কথা জানান বিকল্পধারার মহাসচিব মেজর (অব:) আব্দুল মান্নান। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রাত সোয়া ৯টার দিকে বৈঠক শুরু হয়ে প্রায় সোয়া এক ঘণ্টা চলে।
বৈঠক শেষে মেজর (অব:) মান্নান সাংবাদিকদের বলেন, তারা মনে করেন আলোচনার মাধ্যমে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন হওয়া উচিত। খালেদা জিয়াকে তারা অনুরোধ করেছেন আলোচনায় বসতে সরকারকে প্রস্তাব দেয়ার জন্য। তাদের এ প্রস্তাবের বিষয়ে খালেদা জিয়া কী বলেছেন তা জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়া সংলাপের প্রস্তাব দিতে সম্মত হয়েছেন।
তিনি বলেন, এই সরকার অবৈধ। কারণ তারা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে মতায় এসেছে। তারা বেশির ভাগ জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। বৈঠকে কী ধরনের আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, আমরা বলেছি, দেশের বর্তমান প্রোপটে আলোচনার বিকল্প নেই। সরকারের সাথে আলোচনা করা দরকার। খালেদা জিয়া আমাদের কথায় রাজি হয়েছেন।
১৯ দলীয় জোটে যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে কি না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে বিকল্পধারার মহাসচিব বলেন, আপাতত জোটে যোগ দেয়ার কোনো সম্ভাবনা নেই। তবে আমরা দেশ ও দেশের গণতন্ত্রের স্বার্থে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করব।
বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল আলমগীর সাংবাদিকদের বলেন, বৈঠকে দেশের বর্তমান রাজনৈতিক অচলাবস্থা সম্পর্কে আলোচনা হয়েছে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার ব্যাপারে গণতান্ত্রিক জাতীয় ঐক্য গড়ে তোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ