• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন |

ধূমপানের অনুমতি পেল স্কুলছাত্ররা!

Childসিসি ডেস্ক: যখন বিশ্বব্যাপী প্রাপ্তবয়স্কদেরই ধূমপান ও বিভিন্ন মাদক গ্রহণের বিরুদ্ধে সচেতনতা তৈরির জন্য ব্যাপক প্রচার চালানো হচ্ছে, তখন ইংল্যান্ডের পশ্চিম ইয়র্কশায়ারের অ্যালমিতি সেন্ট্রাল স্কুলে ছাত্রদের পড়াশোনার ফাঁকে ধূমপানের অনুমতি দেয়া হয়েছে।

স্কুলটিতে এখন থেকে ছাত্ররা ধূমপানের জন্য ১০ মিনিটের বিরতি পাবে। যদিও এই বিরতিতে সিগারেট টানতে হলে ছাত্রদের অবশ্যই তাদের অভিভাবকের অনুমতি আনতে হবে।

ওই স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, তিনি নিজে এই অনুমতি দিয়েছেন। কারণ তার বিশ্বাস, এতে ছাত্ররা নিজেদের কাছে সিগারেট জমিয়ে রাখবে না। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রত্যেক ছাত্র শিক্ষকদের তত্ত্বাবধানে দিনে দুটি করে সিগারেট টানতে পারবে। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক ক্ল্যারি জর্জ বলেন, ‘আমাদের মতে এটাই বাচ্চাদের স্কুলপালানো থামানোর একমাত্র উপায়।

আশ্চর্যের বিষয় হলো স্থানীয় এমপি স্টুয়ার্ট জ্যাকসনও স্কুলের সিদ্ধান্তে সায় জানিয়েছেন। তিনি বলেন, অনেক মানুষই এই সিদ্ধান্তে অবাক হয়েছেন। ওইসব কিশোর কিশোরীরা নিজেদের পছন্দ অপছন্দ চিনে নেয়ার মতো প্রাপ্তবয়স্ক নয়। তাই শিশুরাই এই আইন মেনে চলবে। তাদের মধ্যে লুকিয়ে ধূমপান ও নেশা করার প্রবণতা কমে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ