• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন |

স্বাধীনতার ডাকের দিনে এগিয়ে যাওয়ার প্রত্যয়- প্রধানমন্ত্রী

hasinaসিসি নিউজ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধু যে ডাক দিয়েছিলেন, বাহাত্তরের ১০ জানুয়ারি যে সোনার বাংলা গড়তে যে নির্দেশনা দিয়েছিলেন, সেই লক্ষ্যে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।

শুক্রবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত আওয়ামী লীগের সমাবেশে বঙ্গবন্ধুকন্যা এ প্রত্যয় ব্যক্ত করেন। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ পাঁচ বছর সফলতার সঙ্গে দেশ পরিচালনা করেছে। বাংলাদেশকে উন্নতির দিকে নিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সভাপতি এসময় স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বিকেল ৪টা ৩৮ মিনিটে সমাবেশের মঞ্চে উঠেন। প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই শেখ হাসিনা ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের তাৎপর্য্য তুলে ধরেন। তিনি বলেন, সোহারাওয়ার্দী উদ্যান বাঙালি জাতির জন্য গুরুত্বপূর্ণ জায়গা। জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ গড়ার কাজ শুরু হয়েছিল। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে জনগণের জন্য কাজ শুরু করে। কিন্তু ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসে বিএনপি জোট দেশকে ধ্বংসের পথে নিয়ে যায়।

শেখ হাসিনা ২১ আগস্ট গ্রেনেড হামলা, জঙ্গিবাদ, সন্ত্রাস, মানি লন্ডারিং প্রভৃতির কথা তুলে ধরেন। তিনি অভিযোগ করে বলেন, তাদের অপকর্মের জন্যই ১/১১ এর অবস্থা সৃষ্টি হয়। তিনি বলেন, ২০০১ সালে থেকে ২০০৬ বাংলাদেশের মানুষের জন্য কলঙ্কজনক অধ্যায়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৩টা থেকে সমাবেশ শুরু হয়। অন্যদের মধ্যে  আরো ছিলেন উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, নুহ-উল আলম লেনিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. দীপু মনি, মাহনগর ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ