• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন |

ফুলবাড়ীতে প্রতারকের ফাঁদে সর্বশান্ত বৃদ্ধ

Crimeফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে পুত্রকে বিদেশ পাঠিয়ে দেবার আশায় প্রতারকের ফাঁদে বৃদ্ধ হাছান আলী। বিচারের আশায় ঘুরছে প্রশাসনের দ্বারে দ্বারে। প্রতারকদের খপ্পরে পড়ে তাদের প্রতিশ্রুতি ও অঙ্গিকারে বিশ্বাস করে পুত্র লিটনকে বিদেশে পাঠাবার আশায় ফুলবাড়ী ঝাজিরা গ্রামের বৃদ্ধ হাছার আলী যথা সর্বস্ব বিক্রয় করে ৭ (সাত) লক্ষ টাকা প্রতারিত হয়ে ৪৮ মাস ধরে মানবেতর জীবন যাপনসহ বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে।
দিনাজপুর ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউপির খড়মপুর গ্রামের মৃত-হোসেন আলীল দুই পুত্র হান্নান ও মালেক বিদেশে পাঠাবার নাম করে দূর-সম্পর্কের আত্মীয়তার সুবাদে একই উপজেলার ঝাজিরা গ্রামের মোঃ হাছান আলীর পুত্র মোঃ লিটন (২৫) কে বিদেশে পাঠিয়ে দিবে বলে সহস সরল বৃদ্ধ হাছান আলীকে অনেক আশা ভরসা দিয়ে প্রভাবিত করে দুই প্রতারক। বৃদ্ধ হাছান আলী তাদের চাটুকদার কথায় বিশ্বাস করে গৃহ পালিত গরু, ছাগল ও ধানি জমিসহ যথা সর্বস্ব বিক্রয় করে হান্নান ও মালেকের হাতে সাত লক্ষ টাকা প্রদান করে।
প্রতারকদ্বয় টাকা  হাতে পেয়ে মাসের পর মাস অতিবাহিত হয়ে গেলেও হাছান আলীর পুত্র লিটনকে তারা বিদেশে না পাঠিয়ে দিয়ে বিভিন্ন অজুহাতে ছল চাতুরীর আশ্রয় নেয়। এমনি ভাবে ২০১১ সাল হতে ২০১৪ সাল পর্যন্ত অতিবাহিত হয়ে গেলেও তারা লিটনকে বিদেশে না পাঠিয়ে সমুদয় টাকা আত্মাসৎ করেছে। উল্লেখ্য ২০১১ সালে বিদেশ গম্ণ ইচ্ছুক মোঃ লিটন এস,এস,সি পরীক্ষার্থী হওয়ার পরও দ্রুত বিদেশে পাঠিয়ে দেয়ার প্রতিশ্র“তি ও চাপে তাকে পরীক্ষা দেওয়া থেকেও বিরত রাখে দুই প্রতারক। এদিকে প্রতারকদের প্রতারনা বুঝতে পেরে বৃদ্ধ হাছান আলী টাকা ফিরিয়ে দেওয়ার জন্য চাপ দিলে প্রতারক হান্নান ও মালেক বৃদ্ধ হাছান আলীকে তার পুত্রের জীবন নাশের হুমকির সহ বিভিন্ন ধরনের বিপদের সম্মুখিনের ফেলে দিবে বলে হুমকি দেয়। ভুক্তভুগি হাছান আলী টাকা ফিরিয়ে পাওয়ার আশায় অত্র এলাকার ৪নং বেতদিঘী ইউপি চেয়ারম্যান প্রভাষক আব্দুল কুদ্দুস এর নিকট বিচার প্রাথী হন। চেয়ারম্যান ও পরিষদের অন্যান্য সদস্যসহ অত্র এলাকার বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মাসুদ সাহেবের উপস্থিতিতে প্রতারক হান্নান ও মালেক সমস্থ ঘটনা ও টাকা গ্রহনের কথা স্বীকার করে টাকা ফিরিয়ে দিবে বলে অঙ্গিকার করে সময় নেয়। এর পরও যথা সময়ে তারা টাকা ফিরিয়ে না দিয়ে এড়িয়ে চলে। পরিশেষে চেয়ারম্যান টাকা উদ্ধার করতে ব্যর্থ হলে বৃদ্ধ হাছান আলীকে পূর্বের লিখিত ডিড অনুযায়ী আদালতে  মামলা করার পরামর্শ দেন। এদিকে মামলা করার বিষয়টি প্রতারকরা জানতে পেরে বৃদ্ধ হাছান আলী প্রাণে হত্যা সহ বিভিন্ন হুমকি ধামকি অব্যহত রেখেছে। যে কারণে অসহায় বৃদ্ধ হাছান আলী সর্বস্ব হারিয়ে ৪৮ মাস ধরে মানবেতর জীবন যাপনসহ বিচারের আশায় দারে দারে ঘুরছে। সুষ্ঠ বিচার করে টাকা ফিরিয়ে পাবার আশায় প্রতারকদের বিচারের সম্মুখিত করতে তিনি সংশিষ্ট কর্তৃপক্ষের আশু-হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ