• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:২৪ অপরাহ্ন |

২৩৯ আরোহী নিয়ে মালয়েশীয় বিমান নিখোঁজ

Bimanআন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমান শনিবার ২৩৯ জন আরোহী নিয়ে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে নিখোঁজ হয়েছে। শনিবার দিবাগত রাত দুইটা ৪০ মিনিট থেকে ফ্লাইট এমএইচ৩৭০ নিখোঁজ রয়েছে। শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ছয়টায় এর বেইজিংয়ে অবতরণের কথা ছিল।

শনিবার মালয়েশিয়া এয়ারলাইন্স এক বিবৃতিতে জানায়, এমএইচ৩৭০ ফ্লাইটটি ২৩৯ জন আরোহী নিয়ে শুক্রবার রাত ১২টা ৪০মিনিটে বেইজিংয়ের উদ্দেশে রওয়ানা হয়। এদের মধ্যে দুই শিশুসহ ২২৭ জন যাত্রী এবং ১২ জন ক্রু ছিলেন। শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে এর বেইজিং পৌঁছানোর কথা ছিল।কিন্তু কুয়ালালামপুর থেকে রওয়ানা হওয়ার দু ঘণ্টা পর এটি নিখোঁজ হয়ে যায়।
বিমানটি খুঁজে বের করতে তৎপরতা শুরু করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। তারা বিমানের যাত্রী ও ক্রুদের স্বজনদেরও বিষয়টি জানিয়েছেন।
এয়ালাইন্স এক বিবৃতিতে জানায়,‘আমরা গভীর দু:খের সঙ্গে জানাচ্ছি যে, কুয়ালালাপপুর থেকে বেইজিংয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া এমএইচ৩৭০ ফ্লাইটটির সঙ্গে আমাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।’
চীনা বার্তা সংস্থা সিনহুয়া বলছে, বিমানটি চীন নিয়ন্ত্রিত আকাশে পৌঁছাতে পারিনি। এর আগেই ভিয়েতনামের আকাশসীমা থেকে হারিয়ে যায়। আর চীনের রাষ্ট্রীয় টেলিভিশন বলছে, বিমানটিতে ১৬০ জন চীনের নাগরিক  ছিল বলে ধারণা করা হচ্ছে।
এদিকে বিমান নিখোঁজ হওয়ার ঘটনায় শনিবার এক সংবাদ সম্মেলন এবং প্রার্থণা সভার আয়োজন করছে মালয়েশিয়া এয়ারলাইন্স। প্রার্থণাসভায় বিমানের সকল যাত্রী ও ক্রুদের স্বজনদের যোগ দেয়ার অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য, মালয়েশিয়ার এই যাত্রীবাহী বিমানটি ছিল এশিয়ার মধ্যে সবচেয়ে বৃহৎ বিমান পরিবহনের অন্যতম। এটি প্রতিদিন প্রায় ৩৭ হাজার যাত্রী নিয়ে বিশ্বের ৮০টি বিমানবন্দরে ছুটে যেতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ