• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৪২ অপরাহ্ন |

দিনাজপুরে এসএসসি পরীক্ষায় কড়া গার্ড দেয়ায় উত্তেজনা

Dinajpurদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা শেষে স্কুলের গেটে ধাক্কা-ধাক্কি, ইট-পাটকেল নিক্ষেপ ও স্কুলের বাইরে কয়েকটি অটো রিক্সা ভাংচুর করেছে জিলা স্কুলের ছাত্ররা।  এ ঘটনায় ২ ছাত্রকে আটক করলেও পরে তাদের মুছলেকা দিয়ে দেয়া হয়েছে।
রোববার  দুপুর ১টার দিকে পরীক্ষা শেষ হওয়ার পর ভাংচুরের এ ঘটনা ঘটে। আটককৃত  ছাত্রের নাম আলী আলমাস ধ্রুব (১৬)  ও ফয়সাল আহমেদ সরকার (১৭) তারা দুই জনই দিনাজপুর জেলা স্কুলের ছাত্র।
দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রশেখর ভট্টাচার্য্য জানান, জিলা স্কুলের ছাত্ররা আমার স্কুল কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করে। উচ্চতর গনিত বিষয়ে সময় শেষ হওয়ায় শিক্ষকেরা খাতা জমা নেন। পরীক্ষা ভাল না হওয়ায় কক্ষের মধ্যেই বেঞ্চে ধাক্কা-ধাক্কি করে। এসময় হলে উপস্থিত কর্তব্যরত ম্যাজিস্ট্রেট জিলা স্কুলের এক ছাত্রকে শিক্ষক কমনরুমে আটকে রাখেন। খবর অন্য ছাত্রদের মাঝে ছড়িয়ে পড়লে হল থেকে বের হওয়ার পর উত্তেজিত জিলা স্কুলের ছাত্ররা বালিকা বিদ্যালয়ের গেটে ইট-পাটকেল নিক্ষেপ করে ও গেটের বাইরে রাস্তায় কয়েকটি অটো ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছাত্রদের লাঠিচার্জ করে তাড়িয়ে দেয় ও ফয়সাল আহমেদ সরকার নামক ছাত্রকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ছাত্র আলী ফয়সাল ধ্রুব জানায়, উচ্চতর পরীক্ষায় শিক্ষকেরা কড়া গার্ড দেয়ায় এ ভাংচরের ঘটনা ঘটিয়েছে।
পরে জিলা স্কুলের প্রধান শিক্ষক শাহীন আকতার, দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্রশেখর ভট্টাচার্য্য, কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তার  উপস্থিতিতে উভয় ছাত্রের অভিভাবককে ডেকে স্কুরেল মুচলেখা দিয়ে ছেড়ে তাদের ছেড়ে দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ