• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন |

নীলফামারীতে বৃত্তি পরীক্ষার ফল পুর্নমূল্যায়ণে মানববন্ধন

Human Chain, Nilphamariনীলফামারী প্রতিনিধি: ২০১৩ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল পুর্নমুল্যায়নের দাবীতে নীলফামারীতে মানববন্ধন করেছেন বৃত্তি থেকে বঞ্চিত শিক্ষার্থীদের অবিভাবকরা। রবিবার দুপুর ১২টার দিকে শহরের স্বাধীনতা স্মৃতি অম্লান চত্তর চৌরঙ্গি মোড়ে মানববন্ধনের আয়োজন করে সদর উপজেলার সচেতন অবিভাবকবৃন্দ।
মানববন্ধন সমাবেশে অভিযোগ করা হয়, প্রাথমিক শিক্ষা বিভাগের উদাসিনতার কারণে জিপিএ পাঁচ প্রাপ্ত অনেক শিক্ষার্থী বৃত্তি থেকে বঞ্চিত হয়েছে অথচ কম নম্বর পেয়েও বৃত্তি পেয়েছে অনেক শিক্ষার্থী।
মানববন্ধনে অংশ নেওয়া মতিউন নাহার মিরা, ফৌজিয়া সিরাজী, নুরুন্নাহার বেগম ও মোতাহারা বেগম অভিযোগ করে বলেন, তাদের সন্তান জিপিএ পাঁচ পেয়েও বৃত্তি থেকে বঞ্চিত হয়েছে অথচ অনেক শিক্ষার্থী জিপিএ চারের নিচে স্কোর নিয়ে বৃত্তির তালিকায় এসেছে। প্রাথমিক শিক্ষা বিভাগ সংশ্লিষ্টদের উদাসিনতার কারণে বৃত্তি থেকে বঞ্চিত হয়েছে বলে অভিযোগ তাদের।
তবে অভিযোগ অস্বীকার করে নীলফামারী সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ঢাকা থেকে বৃত্তির রেজাল্ট হয়ে থাকে আমরা শুধুমাত্র শিক্ষার্থীদের ফলাফল প্রেরণ করে থাকি।

নীলফামারীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে র‌্যালি করেছে প্রাথমিক শিক্ষা বিভাগ। রবিবার দুপুরে শহরের শিল্পকলা অডিটোরিয়াম থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে এসে শেষ হয়।
সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলামের নেতৃত্বে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম সহ শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন র‌্যালিতে। এর আগে শিল্পকলা অডিটোরিয়ামে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান মাল্টিমিডিয়ার মাধ্যমে সরাসরি দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ