• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন |

সাত অতিরিক্ত সচিব ও ২১ যুগ্ম সচিব পদে রদবদল

Gov. Logoঢাকা: প্রশাসনে ব্যাপক রদবদল করা হয়েছে। এর মধ্যে সাতজন অতিরিক্ত সচিব ও ২১ যুগ্ম সচিববের নাম রয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের আলাদা আলাদা আদেশে এ রদবদল করা হয়।
গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক মো. নুর হোসেন তালুকদারকে পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে। একই আদেশে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব কামরুন নাহার বেগমকে জাতীয় জাদুঘরের মহাপরিচালক এবং সামরিক ভূ-সম্পত্তি অধিদফতরের পরিচালক মিয়া আবদুল্লাহ মামুনকে পাট অধিদফতরের মহাপরিচালক হিসেবে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সোহরাব হোসাইনকে শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব এ এস মাহমুদকে একই মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব পরাগকে শিল্প মন্ত্রণালয়ে এবং পাওয়ার গ্রিড কোম্পানির নির্বাহী পরিচালক মো. জিন্নাতুল হককে ওএসডি করা হয়েছে।
চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম-সচিব) সৈয়দা সারওয়ার জাহানকে চট্টগ্রামের বিভাগীয় বিভাগীয় কমিশনার এবং এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক কে এম আবদুস সালামকে সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসাবে বদলি করেছে সরকার।
জাতীয় সঞ্চয় পরিদফতরের পরিচালক মাহমুদা আক্তার মিনাকে জাতীয় সঞ্চয় অধিদফতরের মহাপরিচালক, ওএসডি যুগ্ম-সচিব মো. মোছাদ্দেক আলীকে এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক, বিদ্যুৎ বিভাগের যুগ্ম-সচিব মো. শফিকউল্লাহকে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের নির্বাহী পরিচালক এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম-সচিব শাহ মো. আমিনুল হককে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।
এছাড়া ওএসডি যুগ্ম-সচিব কাজল ইসলামকে স্পারসোর সচিব, ওএসডি যুগ্ম-সচিব গাজী মো. জুলহাসকে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক মোস্তাফিজুর রহমানকে সামরিক ভূ-সম্পত্তি অধিদফতরের পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মহসিনা ইয়াসমিনকে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক করা হয়েছে।
আলাদা আদেশে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি যুগ্ম-সচিব মো. মনজুরুর রহমানকে সংস্কৃতি মন্ত্রণালয়ে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. ইফতেখারুল রহমানকে ওএসডি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব বিশ্বনাথ বনিককে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে বদলি করা হয়েছে।
একই আদেশে সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের সামরিক ভূ-সম্পত্তি কর্মকর্তা এস এম ইমদাদুল হককে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং ওএসডি যুগ্ম-সচিব মো. আনোয়ারুল ইসলাম সরকারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত যুগ্ম-সচিব মো. রফিকুল আলমকে ওএসডি, ওএসডি যুগ্ম সচিব সিদ্দিক জোবায়েরকে বিদ্যুৎ বিভাগে, ওএসডি যুগ্ম সচিব মো. মনিরুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে, ওএসডি যুগ্ম সচিব নাসরিন আরা সুরত আমিনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্তি দেয়া হয়েছে।
এছাড়া সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশাধীন মো. নূর-উর রহমানকে ওএসডি করে নৌ মন্ত্রণালয়ে ন্যস্ত এবং সিলেটের অতিরিক্ত কমিশনার মো. শামসুল আলম চৌধুরীকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। উৎসঃ   নতুনবার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ