• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন |

পাটগ্রাম সীমান্ত থেকে ২ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

bsf19লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসের নগর সীমান্ত থেকে আবারও দুই বাংলাদেশী গরু ব্যবসায়ী ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মাত্র ৩ দিনের মাথায় আবারও বাংলাদেশীকে ধরে নিয়ে যাওয়ার ঘটনায় সামান্তবর্তী গ্রামের অধিবাসীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
পরিবারের লোকজন অভিযোগ করেছে, শনিবার (০৮ মার্চ) গভীর রাতে সীমান্ত পয়েন্টে ভারতীয় গরু ব্যবসায়ীদের দেয়া গরু আনার সময় উপজেলার বুড়িমারী ইউনিয়নের ইদুল মিয়ার ছেলে সহিদুল ইসলাম (৪০) ও জগতবেড় ইউনিয়নের সাদেক আলীর ছেলে আব্দুল লতিফ (৩৫) কে ধাওয়া করে আটক ও বেধড়ক পিটিয়ে আহতাবস্থায় ভারতের ভেতরে নিয়ে যায়। পরিবারের লোকজন জানিয়েছে অনেক খোঁজাখুঁজির পর তারা ( রোববার ০৯ মার্চ) জানতে পারে বিএসএফের হাতে ওই দুই গরু পারাপারকারী আটক রয়েছে এবং তাদেরকে মাথাভাঙা থানা পুলিশের নিকট সোর্পদ করা হয়েছে।
বিজিবি জানিয়েছে, কুচবিহার জেলার ফাঁলাকাটা-৩৫ বিএসএফ ব্যাটালিয়নের চুয়াঙ্গারখাতা ক্যাম্পের টহল দলের বিএসএফ সদস্যরা সীমান্তের ৮৬৫ নম্বর মেইন পিলারের ৪ নম্বর সাব পিলারে নিকট হতে সহিদুল ইসলাম (৪০) ও আব্দুল লতিফ (৩৫) কে আটক করে নিয়ে গেছে। বিজিবি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে।
এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র পাটগ্রাম কোম্পানী কমান্ডার জোনাব আলী’র সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।
বর্ডার গার্ড বাংলাদেশ, লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শফিউল আলম খাঁন বলেন, ‘ভারতের ভেতরে ঢুকে গরু আনার সময় ভারতীয় গ্রামবাসী ওই দুইজনকে আটক করে বিএসএফের হাতে তুলে দেয়। আমরা কমান্ডার পর্যায়ে আলোচনা ও পতাকা বৈঠকের আহবান জানিয়েছি। ধৃতদ্বয় ভারতের ভিতরে ধরা পড়ায় তাদেরকে বিএসএফ ছেড়ে দিতে রাজি হয়নি।

কালীগঞ্জে ভারতীয় ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার শ্রীখাতা গ্রামের ধনসড়া এলাকা থেকে রবিবার দুপুরে ২৫ বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে কালীগঞ্জ থানা পুলিশ।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়, সিমান্তবর্তী এলাকা হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্ত থেকে রংপুরের উদ্দেশ্যে ২৫ বোতল ফেন্সিডিল নিয়ে যাওয়ার পুলিশ সময় ধাওয়া করে।
এসময় একটি মটর সাইকেল আটক করে অন্যটি পালিয়ে যায়। গ্রেফতার কৃতরা হোলেন, হাতিবান্ধার থানার, দৈখাওয়ার আব্দুল মালেকের ছেলে জাহাঙ্গীর আলম (২৮) কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের লতাবারের,মজিবর রহমানের ছেলে মনির হোসেন (৩০),চন্দ্রপুর ইউনিয়নের খামারভাতির ফজলুল হক ওরফে ফজলু ডাকাতের ছেলে জিয়ারুল হক জিয়া (২৫)
কালীগঞ্জ থানার এএসআই আনোয়ার হোসেনের নের্তৃত্ত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শ্রীখাতা গ্রামের ধনসড়া এলাকার বাবুর বাড়ির পাশের রাস্তা থেকে ২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল ও একটি ১০০সিসি মোটর সাইকেলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করলেও অপর মাদক ব্যবসায়ী কালীগঞ্জ উপজেলার লতাবারের তোফাজ্জল হোসেনর ছেলে মোঃ বকুল মিয়া (২৮) মোটর সাইকেল যোগে পালিয়ে যায়।
কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  সোহরাব হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেন ।
এ ঘটনায় কালীগঞ্জ থানায় ৪ মাদক ব্যবসায়ীকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ