• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন |

সৈয়দপুরে রেলওয়ের মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন

saidpur photo,10-03-2014সিসি নিউজ: নীলফামারীর সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠানের (সিটি কলেজ) নামে অবৈধভাবে প্রাচীনতম ও ঐতিহ্যবাহী রেলওয়ে ফিদা-আলী ইনস্টিটিউটের মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। সোমবার শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে এলাকাবাসীর ব্যানারে ওই মানববন্ধন করা হয়।
দুপুর ১২টা থেকে এক ঘন্টা ব্যাপী মানববন্ধনে ইসলামবাগ – রসুলপুর এলাকাবাসী ছাড়াও শহরের বিপুল সংখ্য মানুষ অংশ নেন। সেখানে মানববন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশও অনুষ্ঠিত হয়। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, পৌর  প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, উপজেলা ক্রীড়া সংস্থা সহ-সম্পাদক আওয়ামী লীগ নেতা জোবায়দুর রহমান শাহীন, হায়াৎ আলী জাফরী,জাতীয় যুব সংহতির নেতা রওশন মাহানামা,আমিনুল ইমলাম চৌধুরী,মির্জা রবিউল ইসলাম, মো. ভুলু ও জুলফিকার আলী প্রমুখ।
বক্তারা বলেন,সৈয়দপুর শহরের ইসলামবাগ এলাকায় অবস্থিত রেলওয়ে ফিদা-আলী ইনস্টিটিউট একটি শতবর্ষী ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এর বিশাল মাঠে এলাকার বসবাসকারী বাসিন্দাদের স্কুল-কলেজ পড়–য়া ছেলেমেয়েরা সকাল-বিকাল নানা রকমের খেলাধুলা করে আসছে দীর্ঘদিন যাবৎ। এ মাঠটি ছাড়া এলাকায় খেলাধুলা করার জন্য বিকল্প কোন মাঠ নেই ছেলেমেয়েদের। অথচ অর্থলোভী জনৈক ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার নামে রেলওয়ের ফিদা আলী ইন্সটিটিউটের মাঠটি দখলের পাঁয়তারা করছে। আর ওই ব্যক্তির মূল উদ্দেশ্য হচ্ছে কলেজ প্রতিষ্ঠার নামে রেলওয়ে জায়গায় দখল করে পরবর্তীতে ওই পজেশন মোটা অংকের টাকায় বিক্রি করা। যা কোনভাবে মেনে নেওয়া যায় না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ