• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন |

‘বাংলাদেশ পোড়ে আর হাসিনা পিঠা-পায়েস খান’

69698_1সিসি ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বাংলাদেশ যখন পোড়ে শেখ হাসিনা তখন পান, পিঠা-পায়েস খান।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটি আয়োজিত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৮ম কারাবন্দি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, আমরা বিশ্বাস করি জনগণ সকল ক্ষমতার উৎস, আর শেখ হাসিনা বিশ্বাস করেন ভারত সকল ক্ষমতার উৎস। তিনি জনগণের ক্ষমতায় বিশ্বাস করেন না।

ভারতের উদ্দেশে তিনি বলেন, ভারত যদি বাংলাদেশের জনগণকে ভালোবাসে, তাদের ভালোবাসা চায় তাহলে একটি নির্দিষ্ট দলের সাথে শুধু তাদের সম্পর্ক রাখলে চলবে না। বাংলাদেশের মানুষের সাথে সম্পর্ক উন্নয়ন করতে হবে। আর যদি তারা মনে করে বাংলাদেশে শুধু তাদের একটি মাত্র বান্ধবী হলে চলবে তাহলে বাংলাদেশিদের মনে ভারত বিদ্ধেষ আরও বাড়বে।

তিনি বলেন, ভারত গুন্ডে ছবির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতাকে অপমান করেছে। তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেনা। এদেশের মুক্তিযুদ্ধকে স্বীকার করেনা। তারা এ যুদ্ধকে ভারত-পাকিস্তানের যুদ্ধ মনে করে। তাই ৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তান বাহিনীর আত্মসমর্পনের সময় দেশের কোনো সেক্টর কমান্ডারকে যেতে দেয়নি, যেতে দেওয়া হয়নি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীকে। সেখানে উপস্থীত ছিলেন ভারতীয় সেনা প্রধান জগদীস সিং।

বিএনপির এ নেতা বলেন, শধু শ্লোগানে থাকলে হবেনা, শ্লোগান দিয়ে তারেক রহমানকে মুক্ত করা যাবেনা। গণতন্ত্র মুক্ত করা যাবেনা, দেশের জনগণের অধিকার আদায় হবেনা। নেতাদের দেখা যায় শুধু বক্তৃতার সময়, পদপদবির তদবীরের সময়। আন্দোলনের সময় কোনো নেতাকে দেখা যায়না। আন্দোলনে থাকে তৃণমুলের নেতা-কর্মীরা। যারা আন্দোলনে থাকবে তৃণমুলের নেতারা তাদের শ্রদ্ধা করবেন, ভালোবাসবেন। আর না হলে তৃণমুলের নেতা-কর্মীদের ভালোবাসা পাওয়া যাবেনা।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কামিটির সদস্য ড. খন্দকার শোশারফ হোসেন, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র সহসভাপতি আবদুস সালাম আজাদ প্রমুখ।

উৎসঃ   প্রাইম নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ