• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২৭ পূর্বাহ্ন |

পার্বতীপুরে চোরাচালানীদের হামলায় ট্রেন চালক আহত

Trainরুকুনুজ্জামান বাবুল, পার্বতীপুর (দিনাজপুর): আজ বুধবার সকালে চোরাচালানীদের হামলায় উত্তরা মেইল ট্রেনের চালক (এল এম) আহত হওয়ার প্রতিবাদে পার্বতীপুরের চালকেরা সকল ট্রেন চলাচল বন্ধ করে ঘটনার সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানায়। ফলে পার্বতীপুর থেকে বিভিন্ন রুটের কয়েকটি যাত্রীবাহী ট্রেন বিলম্বিত হয়। ঘটনার পর পরই রেলওয়ে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতার করে।
জানা গেছে, বুধবার ভোর রাতে পার্বতীপুর থেকে যাত্রীবাহী ৩২ নম্বর ডাউন উত্তরা মেইল ট্রেনটি রাজশাহী অভিমুখে ছেড়ে যায়। সকাল ৬টায় ট্রেনটি সীমান্তবর্তী হিলি স্টেশন অতিক্রম করার সময় চোরাচালানীরা ট্রেনটি দাঁড় করানোর চেষ্টা করে ব্যর্থ হলে তারা ক্ষিপ্ত হয়ে এবং ট্রেনটি বাগজানা ও পাঁচবিবি ষ্টেশনের মাঝামাঝি স্থানে পৌছালে ট্রেনের ইঞ্জিনে গিয়ে তারা চালক (এল এম) মোজাম্মেল হক (৫৮) এর উপর হামলা চালিয়ে তাকে মারাত্মক ভাবে আহত করে। আহত চালককে জয়পুরহাট জেলা সদয় হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি জানাজানি হলে পার্বতীপুরের ট্রেন চালকেরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং এই ঘটনার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে ট্রেন চলাচল বন্ধ করে দেয়। ফলে পার্বতীপুর থেকে বিভিন্ন রুটের যাত্রীবাহী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, কমিউটর, ডেম্যু ও রকেট মেইল ট্রেন ১ ঘন্টা ৪০ মিঃ বিলম্বিত হয়। এরই মধ্যে রেলওয়ে পুলিশ তৎপরতা চালিয়ে পার্বতীপুরের নবিউল (২০) ও সৈয়দপুরের  আলাল (১৮) কে গ্রেফতার করলে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। দীর্ঘ সময় ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান জানান, উত্তরা ট্রেনের চালককে মারধর করায় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যদেরকেও গ্রেফতারের জন্য জোর পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। পার্বতীপুর রানিং স্টাফ শ্রমিক কর্মচারী কল্যান সমিতির সভাপতি শহিদুল আলম রানা (এল এম) বলেন, রেলওয়ে কর্মকর্তারা ঘটনার সাথে জড়িত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির আশ্বাস দেওয়ায় ০১ ঘন্টা ৪০ মিঃ বন্ধ রাখার পর ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার শেখ আব্দুল জব্বার বলেন, ট্রেন চালকদের প্রতিবাদের কারনে ১ ঘন্টা ৪০ মিঃ ট্রেন বিলম্বিত হয়েছে। তবে বর্তমান ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
পার্বতীপুরে কর্তব্যরত কিছু সাংবাদিক ডিটিও পাকশী মুটোফোনে ঘটনা তথ্য জানতে চাইলে তিনি রাগান্বিত ভাবে ফোন কেটে দেয়। তবে পরে ওই কর্মকর্তা সাংবাদিকদের কাছে এমন আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ