• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:০৮ অপরাহ্ন |

মধ্যবিত্তদের জন্য নির্মাণ হবে ১ লাখ ফ্ল্যাট

Mosarrofঢাকা : দেশের জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি বাড়ছে আবাসন সমস্যাও। এ সমস্যা সমাধানের লক্ষ্যে উচ্চবিত্তদের পাশাপাশি মধ্যবিত্তদের জন্য ১ লাখ ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী গ্রীণ এক্সপো এবং সামিট প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা জানান গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বাংলাদেশের এক্সপোনেট এক্সিবিউশন ও ভারতের গ্রীণলিফ সল্যুউশন এ প্রদর্শনীর আয়োজন করেছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। দেশের জনসংখ্যা অনুপাতে গৃহায়ণ সমস্যা সমাধানে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে সরকার। তাছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষও এ সমস্যা সমাধানের লক্ষ্যে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, সরকার আবাসন শিল্পে টেকসই নকশা উন্নয়ন ও ব্যবস্থাপনা পদ্ধতি চালু করতে যাচ্ছে। তাই শিল্পটির যথাযথ উন্নয়নে প্রাইভেট ও পাবলিক অংশিদারিত্বের বিনিয়োগ প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

প্রদর্শনীর কর্তৃপক্ষ জানায়, তিন দিনব্যাপী এ প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের ৭৫টি প্রতিষ্ঠান ১৩০টি স্টল নিয়ে তাদের পণ্য, প্রযুক্তি ও সেবা প্রদর্শন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের গ্রীণলিফ গ্রীণ সল্যুউশনের প্রধান নির্বাহী ম্যাথিউস ভিনসেন্ট, রহিম আফরোজ এনার্জি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুনওয়ার মিসবাহ মঈন, ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানজিল চৌধুরী, এসওয়াল্ড গ্রুপের সিইও মো, আকতার হামিদ খান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ