• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন |

ডায়াগনস্টিকের চিকিৎসকরা কসাই: স্বাস্থ্যমন্ত্রী

Nasimঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসকরা কসাইয়ের মত আচরণ করে। তিনি বলেন, এভাবে তারা গ্রামের সাধারণ মানুষের কাছ থেকে জমি বিক্রর টাকা হাতিয়ে নিচ্ছে। এরা অপরাধী।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিশ্ব কিডনি দিবস উপলক্ষে বাংলাদেশ রোনাল এসোশিয়েশনের আলোচনা সভায় মন্ত্রী এ সব কথা বলেন।
তিনি বলেন, ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিকের বিরুদ্ধে ব্যবস্থা অব্যাহত থাকবে। শুনেছি এদের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের লোক জড়িত। এটি সত্য হলে তাদের লাল দালানের ভাত খাইয়ে ছাড়া হবে।
তিনি আরও বলেন, দেশের প্রতিটা সরকারি হাসপাতালের টয়লেটের অবস্থা খুবই খারাপ। সুইপারগুলো রাজনৈতিক কর্মী। এরা কোন কাজকর্ম করে না। আগামীতে রাজনৈতিক সুইপার নিয়োগে প্রথা ভাঙা হবে।
নাসিম বলেন, সরকারি হাসপাতালরে সামনের ফুটপাতে হাসপাতালের কর্মচারী, শ্রমিক নেতা, রাজনৈতিক নেতাদের যোগসাজশে অবৈধ দোকান গড়ে উঠেছে। এদের সরানোর অভিযান শুরু হয়েছে, তা অব্যাহত থাকবে।
রোনাল এসোশিয়েশনের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, ক্যাম্পাস সভাপতি অধ্যাপক এমএ সামাদ, কিডনি ফাউন্ডেশন ও সোসাইটি অফ অর্গান ট্রান্সপ্লান্টেশনের সভাপতি অধ্যাপক হারুন আর রশিদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ