• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:১১ অপরাহ্ন |

নীলফামারীতে ৯৭টি কেন্দ্র ঝুঁকিপুণ: আজ ভোটগ্রহণ

electionসিসি নিউজ: নীলফামারী সদর উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। ১৫মার্চ শনিবার অনুষ্ঠিতব্য এ নির্বাচনের বিধি অনুযায়ী বৃহস্পতিবার রাত ১২টা থেকে বন্ধ হয়ে গেছে প্রার্থীদের প্রচার প্রচারণা। উপজেলার ১১৯টি কেন্দ্রের মধ্যে ৯৭টি কেন্দ্রকেই ঝুঁকিপুর্ণ বা গুরুত্বপুর্ন হিসেবে চিহিৃত করেছে আইন শৃঙ্খলা বাহিনী।
সুষ্ঠ ও শান্তিপুর্ণ এবং উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্নে ইতোমধ্যে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব সদস্যরা আইন শৃঙ্খলা রক্ষায় কাজ শুরু করছে। রয়েছে ভ্রাম্যমান আদালতও।
নির্বাচন অফিস সুত্র জানায়, ২লাখ ৭৫হাজার ১৩৭জন ভোটারের মধ্যে ১লাখ ৩৭হাজার ৭৭৩জন পুরুষ এবং ১লাখ ৩৭হাজার ৩৬৪জন মহিলা ভোটার রয়েছেন উপজেলাটিতে। ১১৯টি কেন্দ্রের ৭৩০টি ভোট কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন তারা।
চেয়ারম্যান পদে ৭জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে ৫জন এবং ভাইস চেয়ারম্যান(মহিলা) পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন শনিবারের নির্বাচনে।
চেয়ারম্যান পদে আওয়ামীলীগের আবুজার রহমান (আনারস), বিএনপির শামসুজ্জামান জামান (কাপপিরিচ), বিএনপি-বিদ্রোহী ফরহানুল হক (দোয়াত কলম), জামায়াতের খায়রুল আনাম ( টেলিফোন) খেলাফত মজলিশের মাহবুব আলী শাহ ফকির (হেলিকপ্টার), জাতীয় পাটির জয়নাল আবেদীন (মটরসাইকেল) ও জাতীয় পাটির সাজ্জাত পারভেজ (ঘোড়া)
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আওয়ামীলীগের নাহিদুল ইসলাম নিক্সন (চশমা), বিএনপির প্রবীর গুহ রিন্টু (টিয়াপাখি), বিএনপি-বিদ্রোহী কাজী আখতারুজ্জামান জুয়েল (বই), কৃষক শ্রমিক জনতা লীগ আতাউর রহমান বাবু (তালা) এবং জামায়াতের মোকাররম হোসেন সাঈদী (টিউবওয়েল)
এবং ভাইস চেয়ারম্যান(মহিলা) পদে আওয়ামী লীগের আরিফা সুলতানা লাভলী(ফুটবল) বিএনপির নাসরিন আক্তার(পদ্মফুল), বিএনপির বিদ্রোহী শিরিন নুর রিক্তা(প্রজাপতি) ও জামায়াতের মাহমুদা আক্তার (কলস) প্রতিকে অংশগ্রহণ করছেন।
রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এসএএম রফিকুন্নবী জানান, সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে ভোট গ্রহণ সম্পন্নে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ্য থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গুরুত্বপুর্ন কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।
কোন প্রকার অপ্রিতীকর ঘটনা এড়াতে সার্বক্ষণিক ভাবে আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ