• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন |

কারচুপি হলে নির্বাচন কমিশন ঘেরাও: রিজভী

rijviঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তৃতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনে কোন রকম কারচুপি হলে নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও করা হবে।

শুক্রবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, কালকের (শনিবার) নির্বাচনকে সামনে রেখেই নির্বাচনী উপজেলাগুলোতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিকল্পিতভাবে নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যাওয়া হয়েছে। সব সংবাদ মাধ্যমে কালকের নির্বাচন নিয়ে গভীর সংশয় প্রকাশ করা হয়েছে।

রিজভী বলেন, নির্বাচনী কেন্দ্রে কাল (শনিবার) সরকারি দলের সমর্থকদের সন্ত্রাস-সহিংসতা ও ভোটকেন্দ্র দখলের তাণ্ডব চললে নির্বাচন কমিশনকে দুর্ভেদ্য ঘেরাওয়ে আটকে দেয়া হবে।”

রিজভী অভিযোগ করেন, বরিশালের সদর, মুলাদি, বাবুগঞ্জ, হিজলা, মেহেরপুর সদর, পিরোজপুর সদর, ট্ঙ্গাইলের গোপালপুর, শরীয়তপুর সদর, শেরপুরের শ্রীবর্দী উপজেলায় ক্ষমতাসীনরা সহিংসতা ও সন্ত্রাস চালাচ্ছে।

সরকারি দল ও নির্বাচন কমিশন ভিন্নরূপ দাবি করলেও উপজেলা নির্বাচনে অস্ত্রবাজদের দাপট ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে বলে দাবি করেন তিনি।

রিজভী বলেন, ‘সরকারি দল নিজেদের প্রার্থীদের জয়ী করতে প্রাণঘাতি সহিংসতার ওপর নির্ভর  করছে। জনগণ তাদের সঙ্গে নেই।’

রিজভী আরো বলেন, ‘আওয়ামী লীগ এমন একটি রাজনৈতিক দল যারা নিজেদের স্বার্থ চরিতার্থ করতে এমন কোনো অবৈধ ও অন্যায় কাজ নেই যা করতে পারে না। ৫ জানুয়ারির নির্বাচনের পর নতুন মোড়কে বাকশাল কায়েম করে হিটলার মুসোলিনিকেও লজ্জায় ফেলেছে।’

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, ‘নির্বাচন কমিশন সরকারি দলের অন্যায় অপরাধকে নিঃশব্দে বৈধতা দিয়েছে। ক্ষমতাসীন দলের প্রতি মতান্ধ নির্বাচন কমিশনের এই ধরনের নিঃস্বার্থ আত্মনিবেদন এর আগের কোন কমিশনই করেনি।’

সংবাদ ব্রিফিংয়ে দলের সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ, আসাদুল করীম শাহিন, মুক্তিযোদ্ধা দলের আবুল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ