• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:৫০ অপরাহ্ন |

বদরগঞ্জে পিতা নির্যাতনের শিকার: মেয়ের আত্মহত্যা

atto hottaবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: চোখের সামনে পিতাকে নির্যাতন। এ ঘটনা সহ্য করতে না পেরে রংপুরের বদরগঞ্জে দশম শ্রেনীর ছাত্রী কুলছুম ওরফে বেলী (১৬) নামে এক কিশোরীর বিষপানে আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত কিশোরীর পিতার নাম আবু বেলাল মিয়া। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার উপজেলার দামোদরপুর ইউনিয়নের আমরুল বাড়ী পলিপাড়া গ্রামে। এব্যাপারে বদরগঞ্জ থানায় একটি ইউডি মামলা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, পলিপাড়া গ্রামের আবু বেলাল মিয়া একই উপজেলার রাধানগর ইউনিয়নের ধোধরাপাড় গ্রামে শ্বশুড় লুৎফর রহমানের ৬৬ শতক জমি ক্রয়ের জন্য টাকা দেয়। লুৎফর রহমান ওই জমি তার জামাতাকে লিখে না দেওয়ায় প্রায় সময় বেলাল তার শ্বশুড়কে চাপ দিয়ে আসছিল। লুৎফর রহমান ওই জমি লিখে দেই দিচ্ছি করে দীর্ঘদিন হতে তালবাহানা থাকে বেলালকে। এদিকে বেলালকে তার শ্বশুড় ওই জমি লিখে না দেওয়ায় তার স্ত্রী নুরাজ বেগমের সাথে তার ঝগড়া বিবাদ প্রায় সময় লেগেই থাকতো। বৃহস্পতিবার সকালে ওই জমি লিখে নেওয়াকে কেন্দ্র করে প্রায় দিনের মত বেলাল ও নুরেজার মধ্যে কথা কাটা-কাটির সৃষ্টি হয়। এক পর্যায়ে নুরাজা বেগমকে মারপিট করে স্বামী বেলাল। এ খবর পেয়ে নুরাজ বেগমের ভাইয়েরা ও তার লোকজনরা ওই দিন বিকালে পলিপাড়া গ্রামে বেলালের বাড়ীতে আসে এবং তারা বেলালকে খুঁটির সঙ্গে বেঁধে গ্রামবাসীর সম্মুখে বেধড়ক মারপিটসহ নির্যাতন চালায়। এ সময় বেলালের স্কুল পড়–য়া মেয়ে বেলী তার মামাদের নির্যাতনের হাত থেকে পিতাকে রক্ষা করতে না পেরে ওই দিন বিকাল ৫টায় তার নিজ ঘরে কিটনাশক পান করে। এ সময় প্রতিবেশীরা টের পেলে তাৎক্ষনিক ভাবে বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে মূমুর্ষ অবস্থায় বেলীকে ভর্তি করেন। তার অবস্থা আশংকাজনক হওয়ায়, তাকে রংপুর প্রাইম মেডিকেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসারত অবস্থায় ওইদিন রাত সাড়ে ৮টায় বেলী মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে নিহত বেলীর লাশ বদরগঞ্জ থানা পুলিশ গতকাল শুক্রবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করেন। এব্যাপারে বদরগঞ্জ থানায় একটি ইউডি মামলা হয়েছে।
নিহত বেলীর পিতা বেলাল মিয়া বলেন, কয়েক বছর আগে আমার শ্বশুড় লুৎফর রহমান তার জমি বিক্রয় করতে চাইলে আমি ওই জমি ক্রয়ের জন্য তাকে টাকা দেই। আমাকে ওই জমি লিখে দেয়ার কথা বলে আজ কাল করে সময় ক্ষেপন করে আসছে। এ কারনে ওই জমি লিখে নেয়ার জন্য আমার শ্বশুড়কে প্রায় সময় চাপ দিয়ে আসছিলাম।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান চৌধুরী বলেন, এ ব্যাপারে ইউডি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ