• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৫৩ অপরাহ্ন |

দিনাজপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

Dinajpurদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে নানা আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন, আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বোচ্ছাসেবক লীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়া হাসপাতাল, এতিখানা ও অন্যান্য প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
বঙ্গবন্ধুর ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সোমবার সকাল ৯টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, জেলা প্রশাসক আহমেদ শামিম আল রাজী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, মুক্তিযোদ্ধা সংদের কমান্ডারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নবরুপিসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। বিভিন্ন স্কুল কলেজের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন করা হয়।
পরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। র‌্যালীতে অংশগ্রহন করেন জেলা প্রশাসক আহমেদ শামিম আল রাজী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও প্র্রশাসক আজিজুল ইমাম চৌধুরীসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, শহরের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীরা। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।2
এছাড়া জেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা, জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়, চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়, সিকদার উচ্চ বিদ্যালয়, সরকারী কলেজ, সিভিল সার্জন অফিস, ইসলামিক ফাউেেন্ডশনসহ বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করে।
জেলা আওয়ামীলীগ:  জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে জেলা আওয়ামীলীগ, শহর আওয়ামীলীগ, কোতয়ালী আওয়ামীল, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, শ্রমিক লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী অংশগ্রহন করেন।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে মেলার সভাপতি মনিরুজ্জামান জুয়েল ও সহ-সভাপতি মোঃ শাহজাহান নভেলের নেতৃত্বে  এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন মেলার, সাধারণ সম্পাদক আবুল কাসেম লিটন, যুগ্ম সম্পাদক মোঃ লিয়াকত আলী, সদস্য সন্তোস কুমার সরকার, মুখলেসুর রহমানসহ মেলার শিশু-কিশোর সদস্যরা।
দিনাজপুর জিলা স্কুল: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সকালে দিনাজপুর জিলা মাঠ থেকে স্কুলের প্রধান শিক্ষক মোঃ শাহিন আখতার’র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে এসে মুল র‌্যালীতে যোগ দেয়। জিলা স্কুলের সকল ছাত্র, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী  অংশগ্রহন করে। পরে স্কুল মিলনায়তনে সাংস্কৃতি প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক মোঃ শাহিন আখতানের সভাপতিত্বে অন্যান্য শিক্ষক-শিক্ষিকা বক্তব্য রাখেন। আলোচনা শেষে সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার প্রদান করেন প্রধান শিক্ষক মোঃ শাহিন আখতার।
দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সকালে দিনাজপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখ ভট্টাচার্যের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে এসে মুল র‌্যালীতে যোগ দেয়। বিদ্যালয়েন সকল ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী  অংশগ্রহন করে। পরে বিদ্যালয় মিলনায়তনে সাংস্কৃতি প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দ্র শেখ ভট্টাচার্যের সভাপতিত্বে অন্যান্য শিক্ষক-শিক্ষিকা বক্তব্য রাখেন। আলোচনা শেষে সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার প্রদান করেন প্রধান শিক্ষক চন্দ্র শেখ ভট্টাচার্য।
Haji Danesদিনাজপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয় (বাংলা স্কুল): জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনাজপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয় (বাংলা স্কুল) ১৭ মার্চ সকালে বিদ্যালয় মাঠ থেকে সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি নিয়ে জেলা প্রশাসন আয়োজিত মুল র‌্যালীতে যোগ দেয়। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, সহকারী শিক্ষক মোঃ শাহ আলম, আক্তারুল ইসলাম রাঙ্গা, মোঃ রিয়াজ উদ্দিন, সুর্বণা দাস প্রমূখ। আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরষ্কার তুলে দেন সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন।
চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় ১৭ মার্চ সকালে বিদ্যালয় মাঠ থেকে প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমার এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে চেরাডাঙ্গী এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিদ্যালয় মিলানয়তনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমার এর সভাপতিত্বে ও শরীর চর্চা শিক্ষক মোঃ ওবায়দুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ জমসেদ আলী, আব্দুল মালেক, প্রাক্তন শিক্ষক লতিফর রহমান প্রমূখ। পরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরষ্কার প্রদান করেন প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান।
সৈয়দপুর সিকদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সৈয়দপুর সিকদারগঞ্জ উচ্চ বিদ্যালয় ১৭ মার্চ সকালে বিদ্যালয় মাঠ থেকে প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন’র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে  সিকদারগঞ্জ, পুলহাট এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সবুর,বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদ আলমগীর, মর্জিনা বেগম, ভবানী কুমার সিংহ, নুর ইসলাম প্রমূখ। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
দল ঘটায়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী ও হাবিপ্রবি স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনাজপুর সরকারি কলেজ: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ সকালে দিনাজপুর সরকারি কলেজের মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অর্চনা অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ইলিয়াস আলী। প্রধান অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু  বক্কর সিদ্দিক। এতে কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। শেখ মুজিব যে সোনার বাংলা গড়ার স্বপ্ন একদিন দেখেছিলেন তারই প্রতিচ্ছবি আজকের এই ডিজিটাল বাংলাদেশ। আমাদের প্রজন্মকে বাংলাদেশের সঠিক ইতিহাস জানাতে হবে তবেই এই মহান নেতার স্বপ্ন স্বার্থক হবে। বাদ আছর কলেজ মসজিদে মিলাদ দোয়া মাহফিল অনু্িষ্ঠত হয়। এতে দোয়া পরিচালনা করেন কলেজে মসজিদের ইমাম মাওঃ রবিউল ইসলাম।
সিভিল সার্জন অফিস দিনাজপুর: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনাজপুর সিভিল সার্জন অফিস বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা, কেক কাটা ইত্যাদি। সকাল ৯টায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. নুরুল হুদা’র নেতৃত্বে এক বর্ণাঢ্য জেলা প্রশাসন আয়োজিত মুল র‌্যালীতে অংশ নেয়। র‌্যালীতে সিভিল সার্জন অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহন করেন। র‌্যালী শেষে সদর হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. নুরুল হুদাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় সিভিল সার্জন অফিসের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা শাখা: ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা কার্যালয় আয়োজিত বঙ্গবন্ধু শিশু মঞ্চের উদ্যোগে ১৭ মার্চ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে কুইজ ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
এছাড়া দিনাজপুর শহরের চেহেলগাজী বিদ্যা নিকেতন, সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, ইকবাল ইচ্চ বিদ্যালয়, দিনাজপুর উচ্চ বিদ্যালয়, সরকারী মহিলা কলেজ, কলেজেয়েট স্কুল এন্ড কলেজ, আল-আমিন ইনস্টিটিউট, মহারাজা উচ্চ বিদ্যালয়, জুবিলী উচ্চ বিদ্যালয়, নুরজাহান কামিল মাদ্রাসাসহ শহরে অবস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
হাবিপ্রবিতে শিশু দিবস পালিত
ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে সোমবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকাল ৯ টায় হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর ক্রমান্বয়ে পুস্পমাল্য অর্পণ করেন প্রগতিশীল শিক্ষক ফোরাম, ডরমিটরিসমূহ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, কর্মকর্তা পরিষদ, প্রগতিশীল কর্মকর্তা পরিষদ, প্রগতিশীল কর্মচারী পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন হাবিপ্রবি স্কুলের শিক্ষার্থীসহ উপস্থিত সবাইকে নিয়ে কেক কাটেন।
দিবসের তাৎপর্যের উপর ভিত্তি করে সকাল ১০টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের   অডিটোরিয়াম-২-এ আইআরটি’র পরিচালক প্রফেসর ড. মো, সাইফুর রহমান-এর সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুলআজ ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। ১৯২০ সালের এই দিনে জন্ম নেয়া খোকা (ছোট শিশুটি) পরবর্তীতে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালির মুক্তির দিশারী। এক বর্ণাঢ্য সংগ্রামবহুল জীবনের অধিকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ব ইতিহাসে ঠাঁই করে নেন স্বাধীন বাংলাদেশের রূপকার ও স্থপতি হিসেবে। অথচ স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মধ্যে সেই হিমালয়সম ইস্পাতদৃঢ় ব্যক্তিত্বের অধিকারী জাতির পিতা বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মা নরপিশাচ ঘাতকরা হত্যা করে ক্ষমতার পালাবদল ঘটায়। জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের হয়ে কাজ করা ঘাতকচক্রের বুলেটে সেদিন ঝাঁঝড়া হয়ে যায় বাংলাদেশের হৃৎপিন্ড। কিন্তু তারপরও একটি জাতি ও অবহেলিত মানুষের মুক্তির অগ্রদূত হিসেবে বঙ্গবন্ধু শুধু দেশে নয়, সারা বিশ্বে ইতিহাস হয়ে রয়েছেন। আমরা সকলে তাঁর বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করি। তিনি সবাইকে তাঁর আদর্শ ধারণ করার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেডিসিন সার্জারি এ্যান্ড অবস্ট্রেটিক্্র বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. ফজলুল হক, কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. আলমগীর হাসান, প্রগতিশীল কর্মকর্তা পরিষদের সভাপতি কৃষিবিবিদ ফেরদৌস আলম, সাধারন সম্পাদক আ ন ম ইমতিয়াজ হোসেন,  বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও সাধারন সম্পাদক অরুন কান্তি রায়, প্রগতিশীল কর্মচারী পরিষদের পক্ষে মো. আব্দুর রহিম প্রমূখ।
পরে শিশুদের চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযেগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। আলোচনাসভা শেষে বঙ্গবন্ধুর জীবনীর উপর ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শনা করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের, শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারী এবং হাবিপ্রবি স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ