• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন |

সৈয়দপুরের আগুনে ৬ পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই

Agun-2সিসি নিউজ: সৈয়দপুরের এক পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। আজ সোমবার বিকেল সাড়ে ৫ টায় উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ছইল গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,ওই গ্রামের রবিউল ইসলামের বাড়ি একটি ঘর থেকে আকস্মিক আগুনের সূত্রপাত হয়ে পাশের মন্টু,মিজানুর,সিরাজুল, ফয়জুল ও কাদের বাড়িতে দ্রুত ছড়িয়ে পড়ে। মুর্হুতের মধ্যে ছড়িয়ে পড়া আগুনের লেলিহান শিখায় ওই ৬টি পরিবারগুলো ১৪/১৫টি টিন ও খড়ের ঘরসহ সর্বস্ব পুড়ে যায়। এ আগুন পরিবারগুলোর বাড়ির ঘরের মধ্যে থাকা ধান,চাল,আসবাবপত্র,কাপড়-চোপড়,টিভি,কৃষি কাজের ব্যবহৃত দুইটি পাওয়ার ট্রিলার পুঁড়ে ছাঁই হয়ে যায়। চোখের সামনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে পরিবারগুলোর সদস্য হাউমাউ করে কাঁদতে থাকেন। আগুনের খবর পেয়ে গ্রামের লোকজন দ্রুত ছুঁটে এসে বেশ কিছু সময় ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনেন। আগুনে পরিবারের সদস্যরা পরণে থাকা কাপড় ছাড়া কোন কিছুই বাঁচাতে পারেননি। আগুনে বেসরকারি সাহায্য সংস্থা (এনজিও) পরিচালিত একটি প্রাক-প্রাথমিক বিদ্যালয় ঘরও পুঁড়ে যায়।
আগুনের ঘটনাটি উপজেলা শহর থেকে বেশ দূরে হওয়ায় খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস বিভাগের লোকজন ঘটনাস্থলে পৌঁছানোর আগে সব কিছু পুঁড়ে ছাঁই হয়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপর করা  যায়নি। তবে আগুনে কয়েক লাখ টাকার মালামাল পুঁড়ে ছাঁই হয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে অবস্থান করছেন।
উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী ঘটনার পর পরই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। তিনি ইউনিয়নের বিত্তবান মানুষদের তাদের সামর্থ্য অনুযায়ী সাহায্য-সহযোগিতা নিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ