• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:১০ অপরাহ্ন |

ওসি হত্যা চেষ্টা মামলায় মিনু কারাগারে

Minu Rajsahiরাজশাহী: রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ওসি খান মোহাম্মদ শাহরিয়ারকে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুকে কারাগারে পাঠানো হয়েছে।
মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন মেজিস্ট্রেট আদালতে (১) হাজির হয়ে বিএনপি নেতা ওই মামলায় জামিনের আবেদন জানান। আসামি ও রাষ্টপক্ষের শুনানি শেষে বিচারক বিশ্বনাথ মন্ডল জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
এর আগে ৩ ফেব্রুয়ারি মিনু ও সিটি মেয়র বুলবুলসহ ১৩০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। এতে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয় মিনুকে। মামলার তদন্তকারী কর্মকর্তা বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশিট জমা দেন।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ২০১১ সালের ৪ জুন বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে ভুবন মোহন পার্ক থেকে ২৫০-৩০০ বিএনপি ও জামায়াত-শিবিরকর্মী জঙ্গি মিছিল বের হয়। মিছিল থেকে ছোড়া গুলিতে বোয়ালিয়া মডেল থানার তৎকালীন ওসি খান মোহাম্মদ শাহরিয়ার গুলিবিদ্ধ হন।
এ ঘটনায় এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে ১১৯ জনের নামে মামলা দায়ের করেন। পরে তদন্তে আরো ১১ জনের সম্পৃক্ততা পাওয়া যায়। তাদের সবার বিরুদ্ধেই চার্জশিট জমা দেওয়া হয়।
চার্জশিটে আরো উল্লেখ করা হয়েছে- হামলা, ভাঙচুর ও গুলির ঘটনা তদন্তে প্রমাণিত হওয়ায় চার্জশিটে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, সহ-সভাপতি নজরুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শরীফ ও সাইদুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি শফিকুল আলম সমাপ্তসহ ১৩০ জনকে অভিযুক্ত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ