• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন |

বদরগঞ্জে নিয়োগ নিয়ে প্রধান শিক্ষক লাঞ্ছিত

Lancitoবদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে পার: বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক দলবল নিয়ে ফিল্মী স্টাইলে বিদ্যালয়ে অতর্কিতভাবে সন্ত্রাসী হামলা চালিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের চাবি কেড়ে নেয় এবং তারা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকদের লাঞ্ছিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার সকালে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ৯জন শিক্ষক স্বাক্ষরীত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেওয়া হয়েছে।
অভিযোগ সুত্রে জানা যায়, পারঃ বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ নিয়ে প্রধান শিক্ষক রেজওয়ান উল করিমের সাথে ওই বিদ্যালয়ের সভাপতি আরমান আলী সরকার ও সাবেক প্রধান শিক্ষক ময়নুল হক সরকারের বিরোধ চলে আসছিল। এদিকে ওই বিদ্যালয়ের সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক তাদের মনোনিত প্রার্থীকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেওয়ার জন্য চাপ দিয়ে আসছিলেন প্রধান শিক্ষক রেজওয়ান করিমকে। প্রধান শিক্ষক শিক্ষানীতির কথা ভেবে, যোগ্যতার ভিত্তিতে শিক্ষক পদে নিয়োগের চেষ্টা করে আসছিল। ঘটনার দিন মঙ্গলবার নিয়োগকে কেন্দ্র করে সভাপতি আরমান আলী ও সাবেক প্রধান শিক্ষক ময়নুল হক সরকারের নের্তৃত্বে ১০/১২জন সন্ত্রাসী ওই বিদ্যালয়ে হামলা চালিয়ে প্রধান শিক্ষককে লাঞ্ছিত করেন। এরপরেও তারা ক্ষান্ত হননি, প্রধান শিক্ষকের কাছ থেকে জোরপূর্বক পদত্যাগ পত্র লিখে নেওয়ার চেষ্টা করেন। এসময় সহকারী শিক্ষকরা প্রতিবাদ করার চেষ্টা করলে, তাদেরকেও প্রতিপক্ষরা লাঞ্ছিত করেন। এ ঘটনায় প্রধান শিক্ষক রেজওয়ান উল করিম বদরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
উপজেলা শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার খন্দকার ইসতিয়াক আহমেদ বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ