• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন |

কোটিপতি ভিখারিনী!

Beggarআন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি সৌদি আরবের একশ বছরের এক বৃদ্ধা মারা যাওয়ার পর তার বিপুল ধনভাণ্ডারের খোঁজ পাওয়া গেছে, যিনি বেঁচে থাকতে জেদ্দা নগরীর রাস্তায় রাস্তায় ভিক্ষা করতেন।  সৌদি গেজেটে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ইশা নামের ওই মহিলা মারা যাওয়ার পর তার ৮ লাখ মার্কিন ডলার(৬ কোটি ২২ লাখ ৯ হাজার ১৫২ টাকা) সমপরিমাণ মূল্যের সম্পদের খোঁজ পাওয়া গেছে। এগুলোর মধ্যে রয়েছে চারটি বাড়ি, স্বর্ণালঙ্কার এবং বেশ কিছু স্বর্ণমুদ্রা। তার শৈশবের বন্ধু আহমদ আল-সায়েদি তার এসব সম্পদ দেখভাল করতেন। তার ওইসব বাড়িতে কয়েকটি পরিবার বসবাস করছে। তবে ইশা তাদের কাছ থেকে কখনও ভাড়া নিতেন না।  তার মৃত্যুর পর এসব সম্পত্তি সরকারি হেফাজতে নেয়ার পরিকল্পনা চলছে। তবে এসব পরিবারকে ইশার বাড়ি থেকে উচ্ছেদ করে দেয়া হবে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
ইশা তার মা আর বোনের সঙ্গে মিলে বছরের বারো মাসই জেদ্দার সড়কে ভিক্ষা করতেন। তার মা-বোন মারা যাওয়ার পর তিনি একাই ভিক্ষা করতেন। জেদ্দার লোকজন তাদের খুব পছন্দ করতেন। তাই অন্যদের তুলনায় তারা বেশি সাহায্য পেতেন-বিশেষ করে ঈদ মৌসুমে।
এ সম্পর্কে সাইদি  বলেন, তিনি তার বন্ধুকে ভিক্ষা না করার জন্য অনেকবার বলেছেন। কিন্তু ইশা তার কথায় কান দেননি। ইশা বলতেন, `ভিক্ষা হচ্ছে তার সামনের কষ্টকর দিনের প্রস্তুতি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ