• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন |

তোমাদের এত মাথাব্যথা কেন ?

Nilphamariআবু ফাত্তাহ্ কামাল (পাখি), ডোমার: নীলফামারীর ডোমার উপজেলা সাব-রেজিষ্টারকে চলতি বছরে পার্শ্ববতী এলাকাসহ অন্যান্য এলাকার চেয়ে বামুনিয়া ইউনিয়নের জমির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারন জানতে চাইলে তিনি সাংবাদিকদের পাল্টা প্রশ্ন করেন “তোমাদের এত মাথা ব্যথা কেন ? । এ নিয়ে সাংবাদিক ও এলাবাসীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে ।
জেলা প্রশাসক বরাবর এলাকাবাসীর লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে,উপজেলার  বামুনিয়া ইউনিয়নের বামুনিয়া মৌজার গত ২০১২ ও ২০১৩ ইং সালের জমির বাজার মূল্য নির্ধারন কমিটি কর্তৃক  নিধারিত প্রতি শতক জমির মূল্য ছিল ৩৮৪০ ও ৬২৮৮ টাকা । কিন্তু ২০১৪ সালে জমির বাজার মূল্য  শতক প্রতি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি করে দ্বিগুনেরও বেশী  অর্থাৎ ১৩,৫৬৮ টাকা নির্ধারন করা হয়েছে। যদিও বামুনিয়া ইউনিয়নের পার্শ্ববতী মৌজা খামার ও বারবিশা বামুনিয়ার বর্ধিত হার যথাক্রমে ৮% ও ৭% । অথচ  বামুনিয়া মৌজার বর্ধিত হার ১১০%  । বাস্তবে  বিগত বছর গুলিতে প্রতি শতক জমি পাচঁ হাজার হতে সাড়ে ছয় হাজার  টাকারমধ্যে বেচা-কেনা হয়ে আসতেছে ।হঠাৎ এই অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও অতিরিক্ত রেজিষ্ট্রি ফির কারনে  এলাকাবাসী জমি কেনা-বেচা করতে পারছে না ।এতে তারা নানা ভাবে হয়রানির শিকার হচ্ছে ।উক্ত বিষয়ে  বাজার মুল্য নিধারন কমিটিকে লিখিত ভাবে জানালেও কোন সমাধান না হওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও আতংক বিরাজ করছে।
এ ব্যাপারে ডোমার উপজেলা সাব-রেজিষ্টার আব্দুল হালিম মোবাইলে জানান, আমার একার কিছু করার নাই, ভুল হয়েছে কিনা দেখব, দলিল দেখতেছি, বার হবে তারপর, এটা নিয়ে “তোমাদের এত মাথাব্যথা কেন ?”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ