• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন |

দিনাজপুরে নিরাপদ সড়কের দাবীতে র‌্যালী ও সেমিনার

DINAJPUR PIC 20-03-2014
দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর জেলা প্রশাসন ও বিএরটিএ’র বৃহস্পতিবার বর্ণাঢ্য র‌্যালী ও পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও গনসচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত।
সকাল ১০টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ থেকে এক র‌্যালী বের হয়ে শহরে প্রধান প্রধান প্রদক্ষিণ শেষে শিশু একাডেমি প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। ব্যালিতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোঃ নজরুল ইসলাম ও জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজী, দিনাজপুর পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপ,  জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।
র‌্যালী শেষে দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আবু রায়হান মিঞা’র সভাপতিত্বে এক সেমিনার ও প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিআরটিএ চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোঃ নজরুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক আহমেদ শামীম আল রাজী ও দিনাজপুর পুলিশ সুপার মোঃ রুহুল আমিন। সেমিনারে প্রধান অতিথি নিরাপদ সড়ক চাই শ্লোগানকে সম্মিলিতভাবে বাস্তবায়ন করার দাবী জানান। বিশেষ করে গাড়ী চালকদের সচেতন হওয়া ও অস্বাভাবিক অবস্থায় গাড়ী চালানো বন্ধ রাখার আহবান জানান। তিনি গাড়ী চালানো অবস্থায় কোন প্রকার নেশা জাতীয়দ্রব্য পান করা বন্ধ এবং সকলকে ট্রাফিক আইন মেনে চলা, দক্ষ ও প্রশিক্ষন ছাড়া কোন ব্যক্তিকে গাড়ী চালাতে না দেয়ার আহবান জানান। তিনি বলেন, নিয়ন্ত্রিত গতিতে গাড়ী চালালে এবং সাবধানতা অবলম্বন করলে সড়ক দূর্ঘটনা বহুলাংশে হ্রাস পাবে। গাড়ী চলা অবস্থায় মোবাইল ফোনে কথা বলা থেকে বিরত থাকতে চালকদের পরামর্শ দেন।

দিনাজপুরে বিএনপির বিক্ষোভ ও স্বারকলিপি
দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে বিএনপি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করেছে। উপজেলা নির্বাচনে সরকার সমর্থিত প্রার্থীদের জেতানো জন্য নির্বাচনে ব্যাপক অনিয়ম, কেন্দ্র দখল, বিএনপি সমর্থিত প্রার্থীর পোলিং এজেন্টদের ভোট কেন্দ্র হতে বের করে দেয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠন এই কর্মসূচী পালন করে।
বৃহস্পতিবার বেলা ১২টায় জেল রোডস্থ দলীয় কার্যালয় হতে জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোফাজ্জাল হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বিএনপির বের হয়ে জেলা প্রমাসকের কার্যালয়ে যাওয়ার সময় পৌরসভার সামনে রেল গেটে পুলিশ বাধা দেয়। পরে মিছিল অবস্থান করে বিক্ষোভ সমাবেশ করে। পরে এ্যাড. মোফাজ্জল হোসেনের নেতৃত্বে পৌর বিএনপির সাধারন সম্পাদক জাকির হোসেন বাবু, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, সাধারন সম্পাদক মুরাদ আহমেদ, যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, ছাত্রদলের আহবায়ক মোস্তফা কামাল মিলনসহ একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্বারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক আহমদ শামিম আল রাজী স্মারকলিপি গ্রহন করেন।
সমাবেশে বক্তারা বলেন, পাতানো নির্বাচনে ক্ষমতায় এসে স্বৈরাচার সরকার বিরোধী দলের উপর নির্যাতন-নিপিড়ন চালাচ্ছে। দেশে এখন কোন সরকার নেই। আইন শৃংখলার চরম অবনতিতে দেশে এখন খুন আর গুম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। দেশে মানুষ শান্তিতে নেই। ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে এখন উপজেলা নির্বাচনে সন্ত্রাস চালিয়ে এবং ভোট কেন্দ্র দখল করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করছে। দলীয় সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় তার প্রমান উপজেলা নির্বাচন। বক্তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও আটক দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ সকল নেতাকর্মীদের মুক্তি দাবী করেন।
বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসূচীতে পৌর বিএনপি, কোতয়অলী বিএনপি, ছাত্রদল, যুবদল, কৃষক দল, শ্রমিক দল, পৌর মহিলা দল, তাঁতী দল, সেচ্ছাসেবক দলসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন। তবে এ কর্মসূচীতে জেলা বিএনপির সম্পাদক মন্ডলী কোন নেতা উপস্থিত ছিলেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ