• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৩৫ অপরাহ্ন |

চালের দাম বাড়লেও কমেছে সবজির

Sobjeসিসি নিউজ, ঢাকা: চালের দাম বাড়লেও কমেছে সব ধরনের সবজির দাম। গত সপ্তাহের তুলনায় কেজিতে ৫ থেকে ৭ টাকা কমেছে। তবে সবধরণের চালে কেজিতে ১ টাকা বেড়েছে। চালের দাম বাড়ার কারণ জানতে চাইলে কারওয়ান বাজারের শরীয়তপুর রাইচ এজেন্সির মালিক মো. আজহারুল বলেন, সিজন শেষ হওয়ায় চালের বাজার একটু বাড়তি। সোহেল রাইচ এজেন্সির মালিক মো. সোহেল বলেন, বিশেষ করে মিনিকেট ও বি আর (২৮) চালের দাম বাড়ার কারণে অন্য চালের প্রভাব পড়েছে। সবজি ব্যবসায়ীরা জানিয়েছেন কিছু কিছু সবজি সরবরাহ স্বাভাবিক হওয়ায় দাম কমছে।
রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, মিনিকেট চাল পাইকারি ৫০ থেকে ৫১ টাকা, খুচরা ৫২ থেকে ৫৩ টাকা, বিআর (২৮) পাইকারি ৪২ থেকে ৪৪ টাকা, খুচরা ৪৩ থেকে ৪৫ টাকা,পারিজা পাইকারি ৩৭ থেকে ৩৮ টাকা, খুচরা ৩৯ থেকে ৪০ টাকা,  নাজিরশাইল পাইকারি মান ভেদে ৫০ থেকে ৫৪ টাকা, খুচরা ৫২ থেকে ৫৫ টাকা। স্বর্না পাইকারি ৩৩ থেকে ৩৪ টাকা, খুচরা ৩৫ থেকে ৩৬ টাকা, গুটি পাইকারি ৩৪ থেকে ৩৫ টাকা খুচরা ৩৬ থেকে ৩৭ টাকা, মোটা চাল ৩১ থেকে ৩২ টাকা খুচরা ৩৩ থেকে ৩৪ টাকা।  রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বরবটি, করলা, ঝিঙা, ঢেঁড়সের দাম কমেছে। প্রতি কেজি আলুর দাম পইকারি ১১ থেকে ১২ টাকা, খুচরা ১৪ থেকে ১৫ টাকা, বরবটির দাম ৫০ থেকে ৬০ টাকা, পটলের কেজি ৫০ টাকা, ঝিঙার কেজি ৫০ টাকা, ঢেঁড়সের কেজি ৪০ থেকে ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া গোল বেগুন ৪০ টাকা, লম্বা বেগুন ৪০ টাকা, মটর শুটি ৩৫ টাকা, উস্তা ৪৫ থেকে ৫০ টাকা, ফুল কপি আকার ভেদে ২০ থেকে ২৫ টাকা, পাতা কপি ২০ থেকে ২৫ টাকা, সিম ২৫ টাকা, মাঝারি আকারের লাউ ৩৫ থেকে ৪০ টাকা, শশা ৪০ টাকা, খিরাই ২০ টাকা, টমেটো ২৫ থেকে ৩০ টাকা, পেঁপে ১০ টাকা দরে বিক্রি হচ্ছে। কাঁচামরিচ ৪০ থেকে ৪৫ টাকা, গাজর ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।
প্রতি লিটার সয়াবিন খোলা ১১০ টাকা। সুপার ৮৫ টাকা। এদিকে প্রতিকেজি নতুন পেঁয়াজ পাইকারি ৩০ টাকা, খুচরা ৩২ টাকা, চায়না বড় রসুন ৭০ টাকা, দেশি রসুন নতুন ৪০ টাকা, দেশি আদা ১৫০ টাকা, চায়না আদা পাইকারি ১৭০ টাকা, খুচরা ১৮০ থেকে ১৯০ টাকা,  শুকনা মরিচ পাইকারি ১৫০ থেকে ১৬০ টাকা, খুচরা ১৮০ টাকা, হলুদ ১২০ টাকা, মশুর ডাল দেশি ১১০ থেকে ১১৫ টাকা। মোটা দানা মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৪৪ টাকা, মুগডাল ১৩০ টাকা, ছোলা ৫৫ টাকা, অ্যাংকর ডাল ৪২ টাকা, মাসকলাই ১২০ টাকা, বুট ৬০ টাকা, প্রতি হালি ডিম ২৮ টাকা দরে বিক্রি হচ্ছে।
দারুচিনি ৩০০ টাকা, এলাচি ১ হাজার ২০০ থেকে ১ হাজার ৭০০ টাকা, জিরা ৩৫০ টাকা থেকে ৪৫০ টাকা, খোলা চিনি ৪৪ টাকা, প্যাকেট চিনি ৫২ টাকা বিক্রি হচ্ছে। ৫০০ গ্রাম ওজনের বেশি ইলিশ প্রতিকেজি ৫০০-৫৫০ টাকা, জাটকা সহারি ৩৫০ টাকা। কাতল মাছ ৩৫০ টাকা, ৭০০ গ্রাম ওজনের রুই মাছের কেজি ২০০ থেকে ২২০ টাকা, বড় রুই মাছ ৩৫০ টাকা, তেলাপিয়া ১৩০ থেকে ১৪০ টাকা, চিংড়ি (বড়) ১ হাজার ২০০ টাকা, সিলভার কার্প ১১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গরুর মাংস প্রতিকেজি ২৯০ থেকে ৩০০ টাকা, খাসির মাংস ৪৫০ থেকে ৪৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৩০ টাকা, ব্রয়লার মুরগি ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ