• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৩৯ পূর্বাহ্ন |

দিনাজপুরে নানা আয়োজনে ঘুড়ি উৎসব পালিত

ঘুড়িদিনাজপুর প্রতিনিধি: “নির্মল আকাশে উড়াই ঘুড়ি-এসো আলোকিত সমাজ গড়ি” শ্লোগানকে সামনে রেখে ঋতুরাজ বসন্তের সকালে উৎসব ও আনন্দঘন পরিবেশে দিনাজপুরে শুক্রবার সম্পন্ন হলো ঘুড়ি উৎসব।
শুক্রবার স্থানীয় বড় ময়দানে আয়োজন করা হয় এই ঘুড়ি উৎসবের। বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের সহযোগিতায় ও দিনাজপুর ঘুড়ি উৎসব কমিটির আয়োজনে ঘুড়ি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন। ঘুড়ি উৎসবে ফেডারেশনের পক্ষ থেকে বিভিন্ন দেশের প্রায় ৬৫টি রং-বেরঙের বিভিন্ন সাইজের ঘুড়ি উড়ানো ও প্রদর্শন করা হয়। স্থানীয়ভাবে নানা বয়সের দেড় শতাধিক প্রতিযোগি আনন্দমূখর পরিবেশে ঘুড়ি উড়ানো ও কাটাকাটির উৎসবে মেতে উঠেন। তবে ঘুড়ি উৎসবে শিশু-কিশোরদের অংশ গ্রহণ ছিল সবচাইতে বেশি। শিশুরা তাদের বাবা-মার হাত ধরে ঘুড়ি উড়ানোর আনন্দে নিজেদের শরিক করার জন্য সমবেত হয় উৎসব প্রাঙ্গনে। কিছু বয়স্ক লোক রঙিন ঘুড়ি নিয়ে নির্মল আকাশে আনন্দ ছড়িয়ে দেন।
ঘুড়ি উৎসব উপলক্ষে স্থানীয় শিশু একাডেমিতে আয়োজন করা হয় ঘুড়ি বিষয়ক শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এর পরে বিকেলে ঘুড়ি কাটাকাটি প্রতিযোগীতার উদ্ভোধন করেন জেলা প্রশাসক আহম্মেদ শামীম আল রাজি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হামিদুল হক। এই প্রতিযোগীতায় প্রায় শতাধিক স্থানীয় শিশু-কিশোরেরা অংশগ্রহণ করে।  বর্নাঢ্য এই আয়োজনের উদ্যোগ গ্রহণ করে দিনাজপুর ঘুড়ি উৎসব কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ ও তাকে সার্বিক সহযোগিতা করেন শহিদুল ইসলাম, রাজিউদ্দীন আহমদ ডাবলু, মনিরুজ্জামান জুয়েল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ