• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন |

বদরগঞ্জে হাছিনুর হত্যার জট খুলতে শুরু করেছে

11বদরগঞ্জ(রংপুর) প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জে হাছিনুর হত্যার জট খুলতে শুরু করেছে। নিহত পরিবারের অভিযোগ জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিবেশী জহুরুল ও তার সহযোগীরা পরিকল্পিত ভাবে হাছিনুরকে হত্যা করেছে। জনাগেছে, উপজেলার গোপালপুর ইউনিয়নের দক্ষিণ শিবপুর সাকোয়াপাড়ার নাছির উদ্দিনের ছেলে হাছিনুর রহমান (৩০) নামে এক কৃষককে হত্যা করে দুর্বৃত্তরা। এ ব্যাপারে বদরগঞ্জ থানায় হত্যা মামলা হলেও পুলিশ এখনও খুনিদের গ্রেপ্তার করতে পারেনি। মামলার কারন, গত ১৭ ফেব্রুয়ারী রাত প্রায় সাড়ে ১০টায় এজাহার ভুক্ত আসামীরা হাসিনুরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর সে বাড়ি ফিরে আসেনি। পরদিন তার বাড়ীর পাশে একটি ধান ক্ষেত থেকে পুলিশ হাসিনুরের লাশ উদ্ধার করেন।
শুক্রবার সরেজমিনে গেলে এলাকাবাসী জানান, সাকোয়াপাড়া গ্রামের নাছির উদ্দিনের ছেলে হাছিনুর ও তার জ্যাটাতো ভাই সাইদার রহমানের সাথে একই গ্রামের জহুরুল হকের দীর্ঘদিন থেকে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে রংপুরের আদালতে মামলা হলে ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে তা নিষ্পত্তি হয়ে যায়। এরপরও জহুরুল ও তার সহযোগীরা হাসিনুর ও তার ভাই সাইদারকে ঘায়েল করতে বিভিন্ন ষড়যন্ত্র করে আসছিল। এক পর্যায়ে গত ১৭ ফেব্রুয়ারী এজাহারভুক্ত আসামি জিয়ারুল, মনজুল হক, রফিকুল ও আতিকুর ওইদিন রাতে হাছিনুরকে বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। পরদিন তার বাড়ীর পাশেই একটি ধান ক্ষেতে কাঁদা মাটিমাখা অবস্থায় তার লাশ পাওয়া যায়। পরে পুলিশ খবর পেয়ে হাছিনুরের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় বদরগঞ্জ থানায় হত্যা মামলা হলেও পুলিশ এখনও খুনিদের গ্রেপ্তার করতে পারেনি। এদিকে ওই খুনিদের লোকজনের ভয়ে নিহতের পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।
নিহতের পিতা নাছিরউদ্দিন বলেন জমির বিরোধের জের ধরে, প্রতিবেশী জহুরুল, মকলেছ, আলিম, মোবারক হোসেন ও জাকির হোসেনের নির্দেশে ওই খুনিরা আমার ছেলে হাছিনুরকে হত্যা করেছে।
সংশ্লিষ্ট ইউপি সদস্য নুরুজ্জামান বলেন, ওই খুনিরা এলাকায় গরু চুরিসহ বিভিন্ন ধরনের অপকর্ম করে সাধারন মানুষকে অতিষ্ট করে আসছে। আমি খুনিদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত আবেদন করায়, ওই খুনিরা আমাকেও হত্যার হুমকি দিয়েছে।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান চৌধুরী বলেন, কৃষক হাছিনুর হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ