• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন |

ভারত-পাকিস্তানের পতাকা নিয়ে মাঠে প্রবেশ নিষেধ

pak-indখেলাধুলা ডেস্ক: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের খেলায় পাকিস্তানের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করতে দেয়নি স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা। শুধু পাকিস্তান নয় এ দিন বাংলাদেশের কোনো দর্শককে ভারতের পতাকা নিয়েও মাঠে প্রবশ করা নিষেধ ছিল।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বের লড়াইয়ে শুক্রবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের মধ্যকার ক্রিকেট লড়াইয়ে বাংলাদেশের কোনো দর্শককে অন্যদেশের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করতে দেয়া হয়নি। তবে ভারত ও পাকিস্তান থেকে আসা দর্শকদের তাদের দেশের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করতে কোনো বাধা ছিল না।

মার্চ মাস স্বাধীন বাংলাদেশের জন্ম ইতিহাসে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি মাস। ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে পাকবাহিনী গ্রেপ্তার করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ওই রাতে পাক সেনারা ঝাঁপিয়ে পড়ে বাঙালির ওপর। মার্চ মাসের সম্মান দেখিয়েই এদিন বাংলাদেশের কোনো দর্শক অন্যদেশের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করা নিজেদের দেশের জন্য অসম্মানজনক বলে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ মার্চ এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে মিরপুরে বাংলাদেশের তরুণরা পাকিস্তান ও ভারতের পতাকা মাথায় নিয়ে মাঠে প্রবেশ করায় সামাজিক যোগাযোগের মধ্যমগুলোতে ব্যাপক সমালোচনা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ