• সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন |

তাসফির প্রচারণা: বিপুল ভোটে বিজয়ী তোফায়েল

Pictureসিসি নিউজ: তাসফি। সাত বছর বয়সের ফুটফুটে একটি মেয়ে। যে বয়সে বাবার হাত ধরে তার স্কুলে যাওয়ার কথা, সেই বয়সেই কারাবন্দি বাবাকে ফিরে পেতে মানুষের কাছে ভোট চাইতে হয়েছিল তার। শিশুটির এই করুণ আকুতি নাড়িয়ে দেয় মানুষের বিবেক। মানুষের ভালবাসায় সিক্ত হয়ে বাবার জন্য জয় ছিনিয়ে নিয়েই ঘরে ফেরে তাসফি। এখন শুধু বাবাকে কাছে পাবার অপেক্ষা।
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নির্বাচনে এই শিশু কন্যাটির বাবা চেয়ারম্যান পদে দাঁড়িয়েছিল। তার বাবা গতবারের সফল চেয়ারম্যান ও এলাকার জনপ্রিয় সমাজ সেবক তোফায়েল আহমেদ। তার জনপ্রিয়তার কাছে পরাজিত হয়ে তাকে জেলে বন্দি করে রেখেছে বিরোধীপক্ষ।
বাবা জেলে, তাই তার নির্বাচনী প্রচারনার জন্য মাঠ-ঘাট, পাহাড়, নালা-নর্দমা, প্রান্তিক জনপদের দারস্ত হয়েছিল তার ৭ বছরের শিশু কণ্যা তাসফি ।
শিশুটি তার বন্দী বাবার পক্ষে ভোট চাইছিল কেননা সে মনে করেছিল, ভোটে জিতলেই তার বাবা আবার তার কাছে চলে আসবে। সেখানেও বাঁধ সাধলো নির্বাচনী আচরণবিধী। আচরণবিধী লঙ্ঘনের অভিযোগ এনে স্থানীয় নিবার্চন কর্মকর্তা এই শিশু কন্যার বিরুদ্ধে নোটিশ দিয়ে তার পিতার পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে।
শত প্রতিকূলতার পর আজ ৪র্থ দফা উপজেলা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয় তাসফির পিতা তোফায়েল। স্থানীয়রা বলছেন, নিষ্পাপ এই শিশুর কাছে আজ পরাজিত হয়েছে ষড়যন্ত্র, জয় হয়েছে মানবতার।
উৎসঃ   bnation24


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ