• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩৬ অপরাহ্ন |

বিরামপুর সঞ্চয় ও ঋণদান সমবায়’র দ্বি-বার্ষিক সভা

SOMETE একলাছুর রহমান, বিরামপুর: দিনাজপুর জেলার সর্ববৃহৎ সমবায়ী প্রতিষ্ঠান বিরামপুর সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ- এর  উদ্যোগে সোমবার  ১১টায় বিরামপুর প্রফেসরপাড়াতে সমিতির স্থায়ী কার্যালয়ে সমবায় সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং সম্পাদক লাভলী বেগম ও ব্যাবস্থাপনা সদস্য সাংবাদিক শাহ্ আলম মন্ডলের সঞ্চালনায় উক্ত দ্বিবার্ষিক সধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিরামপুর পৌর মেয়র আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি উপজেলা সমবায় অফিসার রঘুনাথ হালদার, ওয়ার্ল্ড ভিশনের এডিপি ম্যানেজার লিটন মন্ডল, প্রজেক্ট ম্যানেজার জেমস্ তপন মন্ডল, পৌর কাউন্সিলর শওকত আলী, আঙ্গুরা পারভীন, রেবেকা সুলতানা মিনু, বিরামপুর প্রেসকাবের সেক্রেটারী  মোরশেদ মানিক, সাংবাদিক ওয়াহেদুল ইসলাম রিপন, বিজুল দারুল হুদা কামিল মাদ্রাসার প্রভাষক মেহেদী হাসান চৌধুরী পলাশ, বিরামপুর রিক্সা-ভ্যান মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান। সমিতির ব্যাবস্থাপনা কমিটির কোষাধ্য লতিফুল খবির, সহ-সভাপতি শিরীনাজ বেগম সহ সমিতির ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আজাদ বলেন, বিরামপুর সঞ্চয় ঋণদান সমবায় সমিতি লি: যেভাবে সমাজের দরিদ্র ও হতদরিদ্র শ্রেণির মানুষকে একত্রিত করে সঞ্চয়ের মনোভাব গড়ে তুলে পুঁজি ও মূলধন গঠন করে যাচ্ছে, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। এভাবে একদিন সমাজের হতদরিদ্ররা তাদের অর্থনৈতিক উন্নয়নে সামর্থ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিরামপুরে বিএনপির বর্ধিত সভা
সোমবার দুপুরে বিরামপুর কমিউনিটি সেন্টারে  মোঃ আশরাফ আলী মন্ডলের সভাপতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি বিরামপুর উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে এক জরুরী বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় গত ২৭ ফেব্র“য়ারী উপজেলা নিরবাচনে পরাজয়ের কারন ও সংগঠনের বিভিন্ন বিষয়ে মতামত তুলে ধরেন ।
এসময় বক্তব রাখেন,সহঃসভাপতি,দবিরুল ইসলাম,সাধারন সম্পাদক, কমর সেলিম পৌর বিএনপির সভাপতি ও পৌর মেয়র আজাদুল ইসলাম সম্পাদক,মিয়া মোঃ শফিকুল আলম মামুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই নাজির হোসেন ,হুমায়ুন কবির প্রমুখ।

বিশ্ব যক্ষা দিবস পালিত
বিরামপুরে বিশ্ব যক্ষা দিবস ২০১৪ উপলে বিরামপুর উপজেলা সাস্থ্য কমপ্লেক্স হলরুমে দুপুরে ডাঃ পরিতোষ চন্দ্র রায় এর সভাপতিতে বক্তব রাখেন এনজিও ফোরামের সভাপতি সিরাজুল ইসলাম, বিরামপুর প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, ব্রাক এর স্বাস্থ্য কর্মকর্তা রেজাউল করিম।
বক্তারা বলেন ৬ মাস নিয়মিত চিকিৎসা করলে যক্ষা রোগ ভালো হয় । যক্ষা প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহব্বান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ