• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০৬ অপরাহ্ন |

বৃহস্পতিবার স্থগিত কেন্দ্রের পুন:ভোটগ্রহণ

ECঢাকা: চতুর্থ দফার উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই, সহিংসতা ও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে ৬ জেলার ৩২ ভোটকেন্দ্রের ভোটগ্রহণ সম্ভব হয়নি। স্থগিত ওই ৩২ কেন্দ্রের মধ্যে ভোটের পার্থক্যের ওপর ভিত্তি করে ১৪টি কেন্দ্রে পুন:ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। আগামী ২৭ মার্চ বৃহস্পতিবার কেন্দ্রগুলোতে পুন:ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন সচিবালয় (ইসি)। পুন:ভোটগ্রহণ অবাধ, শান্তিপূর্ণ, নিরপেক্ষ এবং ফের যেন সহিংসতা না ঘটে সে লক্ষ্যে সংশ্লিষ্ট ৬ জেলা প্রশাসককে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ দিয়েছে ইসি।
ইসি সূত্র জানায়, সোমবার সকালে নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ এর সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
চাঁদপুর, লক্ষ্মীপুর, কিশোরগঞ্জ, বরিশাল, ময়মনসিংহ ও কুমিল্লা জেলার প্রশাসককে এ নির্দেশ দিয়েছে ইসি।
চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ পর্যায়ে অনুষ্ঠিত নির্বাচনে স্থগিতকৃত চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ২টি, লক্ষ্মীপুর জেলার কমলনগরে ১টি, কিশোরগঞ্জের কুলিয়ারচরে ১টি, বরিশালের হিজলায় ৩টি, ময়মনসিংহের গৌরীপুরে ৩টি ও মুক্তাগাছায় ৩টি এবং কুমিল্লা জেলার তিতাস উপজেলায় ১টি কেন্দ্রে পুন:ভোটগ্রহণ করা হবে।
এ জন্য হাজীগঞ্জ উপজেলায় ২ জন, কমলনগর উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, হিজলা উপজেলায় ৩ জন, গৌরিপুর ৩ জন ও মুক্তাগাছা উপজেলা ৩ জন এবং তিতাস উপজেলায় ১ জন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছে ইসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ