• শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন |

স্বাধীনতা দিবস পালনের আহ্বান জামায়াতের

Jamatঢাকা: ২৬ মার্চ যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ বলেন, আগামী ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আমাদের জাতীয় জীবনে এ দিনের তাৎপর্য ও গুরুত্ব অপরিসীম। স্বাধীনভাবে বেঁচে থাকার প্রয়োজনেই ইতিহাসের গতিধারায় মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। মুসলিম জাতিসত্তা ও ইসলামী আদর্শই এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের রক্ষা কবচ। মুসলিম জাতিসত্তা ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। এহেন সংকটজনক পরিস্থিতিতে আমরা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করতে যাচ্ছি।
তিনি আরো বলেন, আমাদের এ প্রিয় জন্মভূমিকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে জাতীয় ঐক্যের ভিত্তিতে একযোগে কাজ করতে হবে। দেশের উন্নয়ন, অগ্রগতি এবং স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরুদ্ধে পরিচালিত যে কোনো ষড়যন্ত্র মোকাবেলা করার লক্ষ্যে গণতন্ত্র ও স্বাধীনতার চেতনায় জনগণকে উজ্জ্বীবিত করতে হবে।
দুর্নীতি, দারিদ্র্য ও সন্ত্রাস মুক্ত দেশ গঠন এবং ইসলামী আদর্শ ও মূল্যবোধ এবং দেশের জনগণের লালিত চেতনা সংরক্ষণ করে বিভিন্ন ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষার দৃঢ় শপথ নিয়ে স্বাধীনতা দিবস পালন করতে হবে।
দেশব্যাপী সকল দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করার মাধ্যমে আগামী ২৬ মার্চ যথাযোগ্য মর্যাদার সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করার জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা সংগঠনের প্রতি আহ্বান জানাচ্ছি এবং দেশবাসীর সহযোগিতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ