• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন |
শিরোনাম :

লাখো কণ্ঠে সোনার বাংলা : প্রস্তুত ২ লাখের বেশি পোশাক শ্রমিক

sonarbanglaঢাকা: মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে আয়োজিত ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচিতে অংশগ্রহণের উদ্দেশ্যে ২ লাখের বেশি শ্রমিককে প্রস্তুত করেছে বিজিএমইএ। আজ সোমবার দুপুরে বিজিএমইএর নূরুল কাদের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিজিএমইএর সহ-সভাপতি (২) এস এম মান্নান কচি।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২৬ মার্চের এ অনুষ্ঠানের জন্য এখন পর্যন্ত ২ লাখের বেশি পোশাক কর্মী জাতীয় সঙ্গীতে অংশ নিচ্ছে বলে আমরা আশাবাদী। এজন্য তাদেরকে বিভিন্নভাবে রিহার্সেল ও ব্রিফিং করা হয়েছে। এখনও যেসব কারখানার শ্রমিকরা এতে অংশ নেবে তাদেরকে প্রতিদিন সকালে কারখানায় জাতীয় সঙ্গীতের সাথে রিহার্সেল করানো হচ্ছে।
এ সময় তিনি পোশাক শ্রমিকদের ২৬ মার্চ সকাল ৮টার মধ্যেই জাতীয় প্যারেড গ্রাউন্ডে পৌঁছানোর আহ্বান জানান। আর তাদের বেশিরভাগই পায়ে হেটে স্পটে হাজির হবেন বলেও জানান তিনি।
এছাড়াও গুলশান-১, গুলশান-২, বনানী চেয়ারম্যান বাড়ি, মোহাম্মদপুর বেড়িবাঁধ, মিরপুর-১২, মিরপুর-১ নম্বর গোলচত্বর, এশিয়া সিনেমা হল সহ কয়েকটি স্থান থেকে ওই দিন সকাল ৬ টায় সবুজ রঙয়ের ব্যানার সম্বলিত বাস এবং ট্রাক পোশাক শ্রমিকদের আনা নেয়ার কাজ করবে।
উল্লেখ্য, জাতীয় প্যারেড গ্রাউন্ডে সব মিলিয়ে ৩ লাখ লোকের জন্য জায়গা করা হয়েছে। তিন লাখ লোক গ্রাউন্ডে প্রবেশ শেষ হওয়ার সাথে সাথে সব গেট বন্ধ করে দেয়া হবে। আর জাতীয় সঙ্গীত গাওয়া শুরু হবে বেলা ১১ টায়। এদিন অংশগ্রহণকারী সকলকে একটি করে ব্যাগ প্রদান করা হবে। যার মধ্যে সার্টিফিকেট, টুপি, পতাকা, খাবার এবং প্রয়োজনীয় ওষুধপত্র দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ