• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:১৭ অপরাহ্ন |

আরেকটি হতাশার হার টাইগারদের

1395766186.খেলাধুলা ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৭২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে সবকটি উইকেট হারিয়ে ৯৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজ জয় পায় ৭৪ রানে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে স্যামুয়েল বার্দি ৪টি ও সান্তোকি ৩টি উইকেট নেন।এর আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন ডোইন স্মিথ। এ ছাড়া গেইল ৪৮ রান করেন।উদ্ধোধনী এই জুটি শুরুতেই ৯৭ রানের জুটি গড়েন। ওয়েস্ট ইন্ডিজের রান পেতে সাহায্য করে টাইগাররা। অতিরিক্ত খাত থেকে ১৯ রান জমা করে ক্যারিবীয়ানরা। টসে জিতে ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারেই ১১ রান খরচ করেন মাশরাফি। প্রথম বলে ওয়াইডের পাশাপাশি বাই চার। এক সাথে ৫ রান।এরপর ক্রিস গেইলের মেজাজে ব্যাটিং করেন ডোয়াইন স্মিথ। ৩৩ বলে অর্ধশত রান তুলে নেন স্মিথ। অপরপ্রান্তে থাকা গেইলের রান ২৫ বলে ১৭ রান। দলীয় ৯৭ রানে প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশকে ব্যাকফুটে ফেলে সাজঘরে ফিরেন। আউট হবার আগে ৪৩ বলে ৭২ রান করেন স্মিথ। উইকেটটি নেন মাহমুদুল্লাহ রিয়াদ।

পরের ওভারে বোলিংয়ে এসে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে আঘাত করেন সাকিব। স্ট্যাম্পিংয়ের শিকার হন সিমন্স। এই উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের হয়ে সর্বোচ্চ উইকেট নেবার কৃতিত্ব দেখান সাকিব। সিমন্সের বিদায়ের পর তৃতীয় উইকেটে গেইল ও স্যামুয়েলস দ্রুত ৩৭ বলে ৫৩ রান যোগ করেন। খোলস খুলে এসে বোলারদের উপর ব্যাট চালাতে থাকে গেইল। ৪৮ রানে জিয়াউর রহমানের বলে আউট হবার আগে ৩ চার ও ২ ছয় হাঁকান গেইল।

ওয়েস্ট ইন্ডিজের রানের চাকায় শেষ ওভারে লাগাম ধরে রাখেন পেসার আল-আমিন হোসেন। শেষ ওভারে ৪ রান দেবার পাশাপশি তিন উইকেট তুলে নেন এই পেসার। সাথে ছিল একটি রান আউটও। শেষ পর্যন্ত ওয়েষ্ট ইন্ডিজ ৭ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।  সেবার আগে ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ ১৬৪ রান জমা করেছিল। ৪ উইকেট হারিয়ে ১৮ ওভারেই বাংলাদেশ লক্ষ্যে পৌছে যায়।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, আনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ, জিয়াউর রহমান, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা ও আল-আমিন হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ দল: ডোয়াইন স্মিথ, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, লেন্ডল সিমন্স, ডোয়াইন ব্রাভো, দিনেশ রামদিন, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, সুনিল নারাইন, স্যামুয়েল বদ্রি, ক্রিসমার সান্টোকি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ