• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন |

ঢাকা-দিল্লী-দোহা রুটে ইউনাইটেড এয়ারওয়েজের

Bimanঢাকা: বাংলাদেশের অন্যতম বৃহত্তর বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড, আগামী জুলাই মাসের মধ্যে ঢাকা-দিল্লী, ঢাকা-দোহা ও ঢাকা-ইয়াংগুন রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।
ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের পুঁজি বাজারে একমাত্র বিমান সংস্থা যা বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে মাস্কাট ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এ ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীন সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর, ঈশ্বরদী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে। স্বল্প সময়ের মধ্যে ঢাকা থেকে গুরুত্বপূর্ন গন্তব্য মদিনা, রিয়াদ, দাম্মাম, আবুধাবী, করাচি অপারেশন শুরু করার পরিকল্পনা রয়েছে।
ইতোমধ্যে ভারত ও কাতার সিভিল এভিয়েশন অথরিটি নিজস্ব এয়ারক্রাফট দিয়ে দিল্লী ও দোহা ফ্লাইট পরিচালনা করার জন্য যাবতীয় অনুমতি দিয়েছে ইউনাইটেড এয়ারওয়েজকে। সপ্তাহে তিনটি করে ঢাকা থেকে দোহা ও দিল্লী রুটে ফ্লাইট পরিচালনা পরিকল্পনা নেয়া হয়েছে।
ইউনাইটেডের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ-৮ ১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট।
`Fly your own Airline’ স্লোগান নিয়ে ১০ জুলাই ২০০৭ সালে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত সাত বছরে অভ্যন্তরীন ও আঞ্চলিক রুটে সিংহভাগ মার্কেট শেয়ারের অংশীদার। গত সাত বছরে প্রায় ৪৭০০০ ফ্লাইট পরিচালনা এবং প্রায় ঊনিশ লক্ষ যাত্রী ও প্রায় ৫০০০ টন কার্গো বহন করেছে ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড, যা বাংলাদেশের বিমান পরিবহন সেক্টরে একটি অনন্য রেকর্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ