• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:২৪ অপরাহ্ন |

ইউক্রেনের যুদ্ধজাহাজ দখলে নিয়েছে রাশিয়া

Rushআন্তর্জাতিক ডেস্ক: ক্রিমিয়াতে ইউক্রেনের সর্বশেষ যুদ্ধজাহাজটি দখল করে নিয়েছে রাশিয়ার সৈন্যরা। এ দাবি করেছ ইউক্রেন। এই ঘটনা এমন এক সময়ে ঘটলো যখন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমাবা রাশিয়াকে হুশিয়ারি দিয়ে বলেছে ইউক্রেনের ব্যাপারে কোন পদক্ষেপ নিলে নতুন নিষেধাজ্ঞার মুখে পরতে হবে রাশিয়াকে।

ইউক্রেনের একটি টেলিভিশনে দেশটির প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, রুশ পন্থী সৈন্যরা ইউক্রেনের নৌবাহিনীর একটি জাহাজ দখল করে নিয়েছে। চেরকাস্সি নামে জাহাজটি শুক্রবার সিভাসটোপোলে নোঙর করেছিল।

নেদারল্যান্ডস এর হ্যেগ এ অনুষ্ঠিত জি সেভেন সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমাবা রাশিয়াকে হুশিয়ারি দিয়ে বলেছে ইউক্রেনের ব্যাপারে আর কোন পদক্ষেপ নিলে নতুন নিষেধাজ্ঞার মুখে পরতে হবে রাশিয়াকে।

এক সংবাদ সম্মেলনে ওবামা বলছেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলো সব রকমের পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত রয়েছে যেটা রাশিয়ার অর্থনীতিকে চরম ভাবে ক্ষতিগ্রস্ত করবে।

তিনি ইউক্রেনকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে সাহায্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছেন।

রাশিয়াকে বাদ দিয়ে জি-সেভেনের দেশগুলোর নেতারা এ বছর দেশটির অলিম্পিক ভেন্যু সোচিতে পরিকল্পিত জি-এইট বৈঠক না করে শুধুমাত্র নিজেদের একটি সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন। রাশিয়া অবস্থান পরিবর্তন না করা পর্যন্ত জি-এইট বৈঠকে যোগও দেবেন না তারা।

এর আগে ক্রিমিয়ায় রাশিয়ার সেনারা সর্বশেষ ইউক্রেইন নৌঘাঁটি দখলের পর সেখান থেকে সশস্ত্র বাহিনী সরিয়ে নেয়ার নির্দেশ দেয় কিয়েভ সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ