• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:০০ অপরাহ্ন |

সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন মেসি

71555_1খেলাধুলা ডেস্ক: তিন দিন আগে বার্সেলোনা ছিল দুঃচিন্তায় আর রিয়াল মাদ্রিদ ফুরফুরে মেজাজে। ফুটবল বিশেষজ্ঞরা তো বলেই দিয়েছিলেন, মার্চের এল ক্লাসিকো সবচেয়ে একতরফা হতে চলেছে। যে লড়াই অনায়াসে জিতবে রোনালদোর রিয়াল। কিন্তু রবিবার বার্সেলোনার জয়ের পরে ছবিটা ঠিক উল্টো। রোনালদো যখন শাস্তির মুখে, লিওনেল মেসি তখন করতে চলেছেন ফুটবল বিশ্বের সবচেয়ে দামি চুক্তি।
ক্লাসিকো শেষে ম্যাচ রেফারি মায়েঙ্কোর বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলে রোনালদো বলেছিলেন, “রেফারি অযোগ্য। রেফারি খুব টেনশনে ছিলেন। এল ক্লাসিকোর মতো বড় ম্যাচে অনেক খারাপ সিদ্ধান্ত দিয়েছেন। ম্যাচটা হেরেছি বলে বলছি না। রেফারিং খুব খারাপ হয়েছে।” সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে তোপ দেগে সিআর সেভেন যোগ করেন, “অনেকেই চায় না রিয়াল মাদ্রিদ জিতুক। রিয়াল জিতলে অনেকেরই হিংসে হয়। সবাই চায় বার্সেলোনা খেতাবের লড়াইয়ে টিকে থাকুক।”
স্বাভাবিক ভাবেই রোনালদোর এই বিস্ফোরণ ফুটবল বিশ্বে ঝড় তুলে দিয়েছে। শোনা যাচ্ছে, রোনাল্ডোর বিরুদ্ধে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে অভিযোগ জানিয়েছে স্পেনের রেফারি কমিটি। বুধবার যা নিয়ে বৈঠকে বসছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশন কর্তারা। এই বৈঠকেই পরেই সিদ্ধান্ত নেওয়া হবে যে, রোনালদোকে শাস্তি দেওয়া হবে কি না।
শুধু রোনালদো নয়। তাঁর রিয়াল সতীর্থ সের্জিও জার্মোসের বিরুদ্ধেও খারাপ মন্তব্য করার জন্য অভিযোগ জানানো হয়েছে। কিন্তু দলের মহাতারকাকে দোষী সাব্যস্ত করা ঠিক হবে না বলে মনে করেন রিয়াল কোচ কার্লো আন্সেলোত্তি। তিনি বলেন, “কারও সম্পর্কে খারাপ কিছু বলেনি রোনালদো। ও শুধু নিজের মতামত প্রকাশ করেছে। জার্মোসের লাল কার্ড খারিজ করতে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আবেদন জানাবে রিয়াল। জার্মোসের লাল কার্ড দেখাটাও দুর্ভাগ্যজনক ছিল। আমরা আবেদন জানাব। তার পর দেখা যাক কী হয়।”
এক দিকে রিয়ালে যখন বিতর্ক, বার্সায় চলছে নতুন করে মেসি-বরণ। মেসির হ্যাটট্রিকের আটচল্লিশ ঘণ্টার মধ্যেই বার্সা প্রেসিডেন্ট জোসেফ বার্তেমিউ জানিয়েছেন, মেসির জন্য তৈরি হচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে দামি চুক্তি। যা সই করে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে টেক্কা দিয়ে দিতে চলেছেন মেসি। ব্যাঙ্ক ব্যালান্সের হিসেবে। “জর্জ মেসি অর্থাৎ মেসির বাবার সঙ্গে প্রাথমিক কথাবার্তা হচ্ছে। ক্লাবের আলোচনায় ঠিক হয়েছে যে, মেসিকে বিশ্বের সর্বাধিক পারিশ্রমিক পাওয়া ফুটবলার করা হবে।” মেসি-বন্দনা চললেও আবার কটাক্ষের মুখে পড়তে হল নেইমারকে। বার্সার ‘ওয়ান্ডারকিডের’ তীব্র কটাক্ষ করে ক্লাব কিংবদন্তি জোহান ক্রুয়েফ বলেন, “বার্সেলোনার সমস্যা নেইমার। ও ভাল ফুটবলার হতে পারে কিন্তু ২১ বছরের ফুটবলারকে এত টাকা দেওয়া ঠিক নয়। দলে অনেক সিনিয়র ফুটবলার আছে যারা ক্লাবের হয়ে অনেক ট্রফি জিতেছে অথচ নেইমারের থেকে কম টাকা পায়।”
এ সবের মধ্যেই বুধবার রাতে লা লিগা লড়াইয়ে মাঠে নামতে চলেছে রিয়াল ও বার্সেলোনা। এক দিকে বার্সেলোনার মুখোমুখি সেল্টা ভিগো। অন্য দিকে রিয়াল মাদ্রিদ বনাম সেভিয়া। লিগ শীর্ষে আটলেটিকো মাদ্রিদ। রিয়াল এবং বার্সা দুই ক্লাবের সমর্থকদেরই তাই আবেদন, ক্লাসিকো-বিতর্ক ভুলে লিগ যুদ্ধে মন দিক ফুটবলাররা।
উৎসঃ   কালের কণ্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ