• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন |

হাকিমপুর থানার ওসির অপসারন দাবিতে মিছিল

HiLi MiseL-02আকতার হোসেন বকুল, হিলি: সারা দেশের ন্যায় এক সঙ্গে যখন দিনাজপুরের হাকিমপুর ডিগ্রী কলেজ মাঠে, গ্রীনিচ বুকে বাংলাদেশের স্থান করে নেওয়ার জন্য উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকারা এবং এলাকার সুধী ব্যক্তিরা বুকে হাত রেখে জাতীয় সংগীত (আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি ) লাখো কন্ঠে সুর মিলে এক সঙ্গে গেয়ে ওঠে ঠিক সেই সময় মাঠের পাশ দিয়েই এক দল গ্রামবাসি হাতে লাঠি সোটা নিয়ে মিছিল করে হাকিমপুর থানার ওসির অপসারনের দাবিতে।
উল্লেখ্য যে, লাখো কন্ঠে গাওয়া জাতীয় সংগীতের  মঞ্চে উপজেলা চেয়ারম্যান মো: আজিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আজহারুল ইসলাম এমনকি হাকিমপুর থানার ওসি এএসএম আহসান হাবিব নিজেও উপস্থিত থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  ছাত্র-ছাত্রীদের সালাম ও অভিবাদন গ্রহন করছিলেন।
অনুষ্ঠানে অংশ গ্রহন করা সবারই দৃষ্টি সে দিকে চলে যায়। এতে কিছুটা হলেও সবার মাঝে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।মিছিলকারিরা হিলি স্থলবন্দরের চারমাথা মোড় প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখে। পরে থানা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় নেতাদের দাবি মেনে নেয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ তুলে নেয়।
মিছিলের কারন জানতে চাইলে একজন বলেন, গ্রামবাসি হাতে নাতে ডাকাত ধরে থানা পুলিশে দিলেও তাঁকে অন্য ডাকাতি মামলায় আটক দেখায়। উপরোন্ত অভিযোগকারীকেই ফাঁসাতে চায়। আমরা বাজার-ঘাট করে একটু রাত হলেই বাড়ি ফিরতে পথে ছিনতাইকারি প্রায় আমাদের সাইকেল মটরসাইকেল টাকা-পয়সা সব কেড়ে নেয় এর প্রতিকার চেয়ে বারবার বলেও কোন লাভ হয়নি।
গত ২৫ শে মার্চ গভীর রাতে উপজেলার রাউতারা গ্রামের কালামের বাড়ির লোকজনকে বেধে রেখে কয়েক লাধিক টাকার মালামাল নিয়ে যাওয়ার পথে বৈগ্রামে রাতে পাহাড়া দেওয়া লোকজন লালু নামের এক ডাকাতকে আটক করে। উত্তম-মাধ্যম দিয়ে থানা পুলিশে তুলে দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ