• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন |

পুলিশের পোশাক পরা অবস্থায় ধূমপান নিষেধ

DMPঢাকা: ডিএমপি কমিশনার বেনজির আহমেদ বলেছেন, ডিউটিতে থাকাকালীন এবং পোশাক পরা অবস্থায় পুলিশ সদস্যদের ধূমপান নিষেধ।

পুলিশ সদস্যদের উদেশ্যে তিনি বলেন, আপনারা আইন মেনে চলুন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করুন। দেশের কল্যাণের স্বার্থে এ আদেশ মেনে চলার নির্দেশ দেন তিনি।

বৃস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের হেড কোয়ার্টারে জাতীয় তামাক ও মাদক বিরোধী জোট (ক্যাট) এর এক মতবিনিময় সভায় ডিএমপি কমিশনার এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘মাদকের সাথে কোনো পুলিশের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে ছাড় দেওয়া হবেনা। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইতোপূর্বে মাদকের বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্যাম্পেইন পরিচালনা করেছে ডিএমপি। পুলিশের পক্ষ থেকে মাদক বিরোধী সেসব কার্যক্রমগুলো সেসময় দেখানো হয়।

এদিকে মতবিনিময় সভায় ক্যাটের পক্ষ থেকে পুলিশকে দুটি প্রস্তাব দেওয়া হয়। প্রস্তাব দুটি হলো, তামাক নিয়ন্ত্রণ আইন-২০১৩ বাস্তবায়ন এবং তামাকজাতপণ্য বিক্রিতে নিষেধাজ্ঞা।

প্রস্তাবের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘দেশের ৯৫ শতাংশ মানুষই আইন মেনে চলে। সবাই যেন আইন মেনে চলে সেই বিষয়ে পুলিশ কাজ করছে।’

তিনি জানান, সিগারেটের সহজলভ্যতা কমিয়ে আনতে হবে এবং ভ্যাট বৃদ্ধি করতে হবে। তাহলে এর ব্যবহার কমে আসবে। তবে সিগারেটের দাম বাড়ালে অনেকে রাজনৈতিক কারণ খুঁজবে। একারণে অনেক কিছুই করা সম্ভব হয় না বলেও মন্তব্য করেন তিনি।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, ক্যাট সভাপতি আলী নিয়ামত ও মহাসচিব আসলাম শিহির এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ