• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:৫১ অপরাহ্ন |

মেয়েদের জিন্স প্যান্ট নিষেধ!

Jinsসিসি ডেস্ক: মেয়েদের জিনস প্যান্ট পরায় ফতোয়া জারি করল উত্তরপ্রদেশের মহাপঞ্চায়েত। দু’দিন আগে হওয়া ওই মহাপঞ্চায়েতে জড়ো হয়েছিলেন ৫২টি গ্রামের কয়েক হাজার বাসিন্দা, যাদের বেশিরভাগই উত্তরপ্রদেশ, হরিয়ানা, রাজস্থানের যাদব সম্প্রদায়ভুক্ত। বারসানার সাধু রাম প্রসাদ জানিয়েছেন, মেয়েরা জিনস প্যান্ট পরা থেকে বিরত থাকুন, এই নির্দেশ বুধবারই প্রকাশ্যে জানানো হয়েছে।
স্বাভাবিকভাবেই মেয়েদের কী পরা উচিত, কী নয়, তা নিয়ে মহাপঞ্চায়েত কেন নির্দেশ দেবে, এই প্রশ্ন উঠেছে। স্থানীয় শিক্ষক অনুজ প্রসাদ বললেন, একেবারে অযৌক্তিক নির্দেশ। কেন গ্রামের মাথারা এ ধরনের ফতোয়া দেবেন? কী পরবে না পরবে, সেটা মেয়েরাই ঠিক করুক না!
এই বিতর্কের মধ্যেই মথুরার বিজেপি প্রার্থী হেমা মালিনীর রোড শো চলছে।তিনি মন্দিরে মন্দিরে আশীর্বাদ নিয়ে ঘুরছেন। যদিও মহাপঞ্চায়েতের আগের বেশ কিছু সিদ্ধান্ত এলাকার মানুষের সমর্থনই কুড়িয়েছে। এই মহাপঞ্চায়েতই নির্দেশ দিয়েছিল, মদ্যপান, পণ নেওয়া-দেওয়া ও অন্যান্য সামাজিক অপরাধ কখনই মেনে নেওয়া হবে না। মহাপঞ্চায়েত আরও বলেছিল, ডিজে মিউজিক, ট্রাক্টর, গাড়ি বা মোটরসাইকেল উপহার দেওয়া চলবে না। এই নির্দেশ অগ্রাহ্য হলে সভাকে জরিমানা দিতে হবে।
যমুনা বাঁচাও আন্দোলনের প্রাণপুরুষ রমেশ বাবাই মহাপঞ্চায়েতকে এহেন ফতোয়া দেওয়ায় নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু তারাই মেয়েদের জিনস পরায় নিষেধাজ্ঞা দিয়ে এখন ভিলেনে পরিণত হয়েছে অনেকের চোখে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ